প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

প্রশ্নফাঁস চক্রের ৮ সদস্য গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

ভুয়া প্রশ্নপত্র ফাঁসসহ বিভিন্ন প্রতারণার মাধ্যমে কোটি টাকা হাতিয়ে নেয়া পেশাদার ও সংঘবদ্ধ প্রতারক চক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। তারা হলেন- নাসির বিল্লাহ, জুবায়ের, মো. জাহিদ, মো. সেলিম হোসেন, মো. সেলিম উদ্দিন, মো. ফিরোজ, মো. শাহজাহান এবং মো. আসাদ সিকদার।

আরও পড়ুন: প্রশ্নফাঁসের গুজব ছড়ানোর দায়ে যুবক গ্রেফতার

গণিত প্রশ্নফাঁসের দায়ে ৩ জনের কারাদণ্ড

গাইবান্ধায় প্রশ্নফাঁস চক্রের সদস্য গ্রেফতার

এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁস চক্রের সদস্য আটক

প্রশ্নফাঁসের গুজবে কান নয়, শিক্ষার্থীদের সর্বোচ্চ দেখভাল করুন: শিক্ষামন্ত্রী

বুধবার রাজধানীর মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ভুয়া চাকরি দেয়ার বিভিন্ন নথিপত্র ও সরঞ্জামাদিসহ ভুয়া প্রশ্নপত্র ফাঁসের একাধিক স্ক্রিনশর্ট জব্দ করা হয়।

 

র‌্যাব-৪-এর সিনিয়র এএসপি মোহাম্মদ সাজেদুল ইসলাম সজল জানান, এ চক্রটি ইতিপূর্বে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপস ব্যবহার করে বিভিন্ন পাবলিক পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে জড়িত ছিল। চলমান এসএসসি পরীক্ষাকে পুঁজি করে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী প্রতারকচক্রটি বিভিন্ন ধরনের প্রতারণামূলক কাজ করছে। 

র‌্যাব আরও জানায়, এই চক্রটি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের অ্যাপসে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে এসএসসির পরীক্ষার্থীদের বিভ্রান্ত করছিল। বিনিময়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। পরীক্ষার আগের রাতে পরীক্ষার্থীরা প্রশ্নের আশায় বসে থেকে পড়া লেখা না করে প্রশ্নপত্র কিনতে গিয়ে প্রতারিত হয়। 

এ ছাড়াও চক্রটি গ্রামের মধ্যশিক্ষিত বেকার ও নিরীহ যুবকদের টার্গেট করে প্রতারণা করেছে বলেও জানিয়েছে র‌্যাব। তাদের চাকরি দেয়ার নাম করে প্রায় শতাধিক চাকরি প্রত্যাশীদের সঙ্গে প্রতারণা করে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে। এসব বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে।

একাদশে ভর্তির আবেদন শুধুই অনলাইনে, শুরু ১০ মে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন শুধুই অনলাইনে, শুরু ১০ মে আগামী বাজেট : শিক্ষা খাত পাচ্ছে সাড়ে ৩২ হাজার কোটি টাকা - dainik shiksha আগামী বাজেট : শিক্ষা খাত পাচ্ছে সাড়ে ৩২ হাজার কোটি টাকা বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা হবে চারটি পৃথক গুচ্ছে - dainik shiksha বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা হবে চারটি পৃথক গুচ্ছে স্কুল-কলেজ শিক্ষকদের ফেব্রুয়ারির এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের ফেব্রুয়ারির এমপিওর চেক ছাড় জেডিসিতে বৃত্তিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ - dainik shiksha জেডিসিতে বৃত্তিপ্রাপ্ত ৯ হাজার শিক্ষার্থীর তালিকা প্রকাশ ঢাকা ‍ও সিটি কলেজ ছাত্রদের সংঘর্ষ, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha ঢাকা ‍ও সিটি কলেজ ছাত্রদের সংঘর্ষ, দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে : শিক্ষা উপমন্ত্রী ইবতেদায়ি বৃত্তি পাওয়া সাড়ে ২২ হাজার শিক্ষার্থীর তালিকা - dainik shiksha ইবতেদায়ি বৃত্তি পাওয়া সাড়ে ২২ হাজার শিক্ষার্থীর তালিকা ব্যাংক বন্ধ হলেও আমানতের পুরো টাকা পাওয়া যাবে : কেন্দ্রীয় ব্যাংক - dainik shiksha ব্যাংক বন্ধ হলেও আমানতের পুরো টাকা পাওয়া যাবে : কেন্দ্রীয় ব্যাংক এসএসসি পর্যন্ত বিভাগ বিভাজনের দরকার নেই : প্রধানমন্ত্রী - dainik shiksha এসএসসি পর্যন্ত বিভাগ বিভাজনের দরকার নেই : প্রধানমন্ত্রী ডাকঘর সঞ্চয় স্কিমে সুদ ফের ১১ দশমিক ২৮, বাস্তবায়ন ১৭ মার্চ থেকে - dainik shiksha ডাকঘর সঞ্চয় স্কিমে সুদ ফের ১১ দশমিক ২৮, বাস্তবায়ন ১৭ মার্চ থেকে মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ২৮ মার্চ - dainik shiksha মাস্টার্স শেষ পর্ব পরীক্ষা শুরু ২৮ মার্চ করোনা ভাইরাস : প্রাথমিক স্কুলে সচেতনতা বৃদ্ধির নির্দেশ - dainik shiksha করোনা ভাইরাস : প্রাথমিক স্কুলে সচেতনতা বৃদ্ধির নির্দেশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website