প্রশ্নফাঁস ঠেকাতে কঠোর অবস্থানে সরকার: শিক্ষামন্ত্রী - কলেজ - Dainikshiksha

প্রশ্নফাঁস ঠেকাতে কঠোর অবস্থানে সরকার: শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, প্রশ্নফাঁসের বিষয়ে কমিটি গঠন করেছি। কমিটির প্রস্তাব অনুযায়ী এবারের এইচএসসি পরীক্ষা নেয়া হয়েছে। ওই পরীক্ষায় কোনো প্রশ্ন ফাঁস হয়নি। আগামীতেও যেনো কোনো পরীক্ষায় প্রশ্ন ফাঁস না হয় সে বিষয়ে সরকার কঠোর অবস্থানে রয়েছে।

মঙ্গলবার (২৪ জুলাই) বিকেলে সচিবালয়ে অনুষ্ঠিত জেলা প্রশাসক (ডিসি) সম্মেলনে এ তাগাদা দেন শিক্ষামন্ত্রী। বিকেলে সচিবালয়ে ডিসি সম্মেলনে শিক্ষা মন্ত্রণালয় বিষয় সম্পর্কিত অধিবেশন শেষে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ২০১৮ সালের ডিসেম্বর জাতীয় নির্বাচন। নির্বাচনে যেই সরকারই ক্ষমতায় আসুক না কেনো ১ জানুয়ারি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেয়া হবে। বই দেয়ার প্রক্রিয়া যেনো ব্যাহত না হয় সে বিষয়ে জেলা প্রশাসকদের (ডিসি) তাগিদ দেয়া হয়েছে।

ডিসিদের পক্ষ থেকে কোনো অসুবিধার কথা এসেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, অনেক শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক স্বল্পতার বিয়ষটি আলোচিত হয়েছে। আমরা শিক্ষক নিয়োগে কি কি পদক্ষেপ নিয়েছি সেগুলো ডিসিদের অবহিত করছি। হাওড় এবং নদী ভাঙন অঞ্চলে শিক্ষাদানে অসুবিধার কথাও ডিসিরা জানিয়েছেন। এ সমস্যা উত্তরণে কাজ চলছে।

তিনি বলেন, শিক্ষা ব্যবস্থাকে আরও উন্নত করার জন্য বিভিন্ন প্রস্তাব দিয়েছে। পর্যায়ক্রমে সেসব প্রস্তাব বাস্তবায়ন করা হবে।

৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে - dainik shiksha ৫ শতাংশ প্রবৃদ্ধি ও বৈশাখী ভাতার ফাইল প্রধানমন্ত্রীর দপ্তরে দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ - dainik shiksha দাখিল আলিম পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ মাস্টার্সের সমমর্যাদা পেল দাওয়ারে হাদিস - dainik shiksha মাস্টার্সের সমমর্যাদা পেল দাওয়ারে হাদিস এইচএসসি প্রাইভেট পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি - dainik shiksha এইচএসসি প্রাইভেট পরীক্ষার্থীদের রেজিস্ট্রেশনের বিজ্ঞপ্তি এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ সেপ্টেম্বর তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও) - dainik shiksha তেরো এগারোর বাদপড়া শিক্ষকদের হইচই (ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website