প্রসঙ্গ শিক্ষাব্যবস্থা জাতীয়করণ: অধ্যক্ষ শাহজাহান সাজু - মতামত - Dainikshiksha

প্রসঙ্গ শিক্ষাব্যবস্থা জাতীয়করণ: অধ্যক্ষ শাহজাহান সাজু

অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু |

শিক্ষাব্যবস্থা জাতীয়করণ একটি গুরুত্বপূর্ণ রাজনৈতিক সিদ্ধান্ত। এ লক্ষ্যকে সামনে রেখে স্বাধীনতা শিক্ষক পরিষদ গত ছয় বছরে সংগঠনের বিভিন্ন সভা-সমাবেশ, সেমিনার, মানববন্ধন বিভিন্ন অনুষ্ঠানে শতাধিক এমপি, বিশজন মন্ত্রী, আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের সকল নেতা ও বরেণ্য ব্যক্তিকে সম্পৃক্ত করেছে।

জাতীয়করণের জন্য যেমন প্রয়োজন সরকারের রাজনৈতিক সিদ্ধান্ত তেমনি প্রয়োজন বেসরকারি শিক্ষকদের ঐক্য। কিন্তু আমরা দুঃখের সাথে লক্ষ্য করছি কতিপয় শিক্ষকদের অপরিনামদর্শী ও অশিক্ষকসুলভ আচরণ, সামাজিক যোগাযোগ মাধ্যমে লাগামহীন মন্তব্য শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের স্বপ্নকে ধূলিসাৎ করছে।

আমাদের মনে রাখতে হবে আমরা শিক্ষক। আমাদের আচার-আচরণ, কথা-বার্তা, দাবি এবং প্রতিবাদের ভাষাও হতে হবে শিক্ষকসুলভ। সকলকে ধন্যবাদ।

অধ্যক্ষ মোঃ শাহজাহান আলম সাজু: সাধারণ সম্পাদক, স্বাধীনতা শিক্ষক পরিষদ।

[মতামতের সম্পাদক দায়ী নন]

সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান - dainik shiksha সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ - dainik shiksha মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website