প্রস্তুতির অভাব: ৫ এপ্রিল টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু অনিশ্চিত - কলেজ - দৈনিকশিক্ষা

প্রস্তুতির অভাব: ৫ এপ্রিল টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু অনিশ্চিত

নিজস্ব প্রতিবেদক |

প্রস্তুতির অভাবে আগামীকাল ৫ এপ্রিল থেকে সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস শুরু হচ্ছে না। এর পরিবর্তে আগামী ৭ এপ্রিল মঙ্গলবার থেকে শুরু করার চেষ্টা করা হচ্ছে। শুরুতে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস সম্প্রচার করা হবে। প্রতিদিন প্রতিটি শ্রেণির দুটি ক্লাস প্রচারিত হবে। ক্লাসের ব্যপ্তি হবে ২০ মিনিট। 

জানা যায়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) অধিদপ্তরের সঙ্গে আলোচনা চলছে। প্রাথমিকের বাচ্চাদের বয়স যেহেতু কম, তাই তাদের ক্লাস ৯ টায় শুরু করার প্রস্তাব দেওয়া হয়েছে। প্রাথমিকের ক্লাস শেষের পর মাধ্যমিকের ক্লাস শুরু হবে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের (ডিপিই) মহাপরিচালক মো. ফসিউল্লাহ বলেন, ‘আমরা চেষ্টা করছি যাতে মঙ্গলবার থেকে ক্লাস শুরু করা যায়। প্রথম পর্যায়ে তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির ক্লাস শুরু করা হবে। পরের সপ্তাহ থেকে প্রথম ও দ্বিতীয় শ্রেণির ক্লাসও প্রচার করা হবে। শনিবারের মধ্যে রুটিন চূড়ান্ত করা হবে বলে আশা করছি।

এদিকে ৫ থেকে ৯ এপ্রিল পর্যন্ত ক্লাস রুটিন প্রকাশ করেছে মাউশি অধিদপ্তর। এবারও ষষ্ঠ থেকে নবম শ্রেণির রুটিন দেওয়া হয়েছে। প্রতিদিন প্রতিটি শ্রেণির দুটি বিষয়ে পাঠদান প্রচার করা হবে।

জানা যায়, দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধের নির্দেশনা দিয়েছে শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে করোনার প্রাদুর্ভাব অব্যহত থাকায় আগামী ঈদ পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ বাড়তে পারে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। 

কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল জানা যাবে রোববার ১২টা থেকে ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৫২৩ শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website