প্রাথমিকের শিক্ষকদের আন্দোলনে না যাওয়ার নির্দেশ - স্কুল - Dainikshiksha

প্রাথমিকের শিক্ষকদের আন্দোলনে না যাওয়ার নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কর্মরত শিক্ষকদের নতুন করে আন্দোলনে যুক্ত না হতে নির্দেশ দিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান। বুধবার (৫সেপ্টেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে মহাজোটের শিক্ষক নেতাদের সঙ্গে জরুরি বৈঠক করে তিনি এমন নির্দেশনা দিয়েছেন।

ফাইল ছবি
 

সভায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী, সচিব আসিফুজ্জামান, মন্ত্রণালয়ের উদ্ধর্তন কর্মকর্তা, সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের ১৬ জন নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় উপস্থিত বাংলাদেশ সরকারি প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমাবেশের সভাপতি তপন মন্ডল  বলেন, প্রশিক্ষণ প্রাপ্ত প্রধান শিক্ষকদের পরের অবস্থানে প্রশিক্ষণ প্রাপ্ত সহকারী শিক্ষকদের পর্যমর্যাদা ও বেতন-ভাতার দাবিতে আন্দোলন জানিয়ে আসছি। তার অগ্রগতি নিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ও সচিব মো. আসিফুজ্জামান চৌধুরী স্যারের সঙ্গে বৈঠক হয়েছে।

তিনি বলেন, আমাদের দাবি যৌক্তিকতা রয়েছে। গত এক মাস আগে প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে পাঠানো প্রতিবেদনে এ বিষয়টি উল্লেখ করা হয়েছে। দ্রুত আমাদের দাবি বাস্তবায়ন করা হবে বলে মন্ত্রী মহাদয় আমাদের প্রতিশ্রুতি দিয়েছে। এ বিষয়ে আগামী সপ্তাহে জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রস্তাব পাঠানো হবে বলে তিনি (মন্ত্রী) জানিয়েছেন।

মন্ত্রী বলেন, এই দাবিতে বিভিন্ন মাধ্যমে শিক্ষকদের আন্দোলনে নামার আহ্বান করা হচ্ছে। নির্বাচনের আগে কোন ধরনের আন্দোলন করে দেশের স্বাভাবিক পরিস্থিতি নষ্ট করা যাবে না। আমাদের উপর আস্থা রাখেন। দ্রুত আপনাদের দাবি বাস্তবায়ন করা হবে।

 বেতন বৈষম্য নিরসনের দাবিতে আন্দোলনের হুমকি শিক্ষক মহাজোটের

ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website