প্রাথমিকের শিক্ষাক্রম পরিমার্জন হবে: প্রধানমন্ত্রী - বিবিধ - Dainikshiksha

প্রাথমিকের শিক্ষাক্রম পরিমার্জন হবে: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক |
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম নতুনভাবে চালু করার লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে শিক্ষাক্রম পরিমার্জনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বুধবার (১৩ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে সরকারি দলের সাংসদ মোহাম্মদ সাহিদুজ্জামানের প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী এ কথা বলেন।
প্রধানমন্ত্রী বলেন, প্রাথমিক স্তরের শিক্ষা কার্যক্রমকে নতুনভাবে চালু করার পরিকল্পনা সরকারের আছে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষা কার্যক্রম নতুনভাবে চালু করার লক্ষ্যে প্রাথমিক পর্যায়ে শিক্ষক্রম পরিমার্জনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ২০১৯–২০২০ খ্রিস্টাব্দের মধ্যে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষা কার্যক্রম পরিমার্জন করা হবে। পরবর্তী বছর থেকে নতুন শিক্ষাক্রমে ছাপানো বই শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া হবে।
এদিকে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমামের এক সম্পূরক প্রশ্নের উত্তরে প্রধানমন্ত্রী বলেন, অল্প আসন পেয়ে অভিমানে সংসদে না আসা বিএনপির ভুল রাজনৈতিক সিদ্ধান্ত। বিএনপিসহ জাতীয় ঐক্যফ্রন্টের নির্বাচিত সদস্যদের সংসদে যোগ দেওয়ার আহ্বান জানাই।’ 
 
প্রধানমন্ত্রী বলেন, আমি চেয়েছি সকলে সম্মিলিতভাবে দেশ গড়ে তুলবো। তাই সকল দলকে সংলাপে ডেকেছিলাম। সকল দল সংলাপে এসেছে, নির্বাচনে অংশগ্রহণ করেছিলো। এখন যারা নির্বাচনে অংশগ্রহণ করে অল্প আসনে বিজয়ী হওযায় অভিমানে সংসদে আসছে না এটা তাদের রাজনৈতিক ভুল সিদ্ধান্ত। আমি বলবো তারা সংসদে এসে কথা বললে দেশবাসী তাদের কথা জানতে পারবেন। তারা কথা বলার সুযোগ পাবেন। তাদের কথা শুধু সংসদের মধ্যে সীমাবদ্ধ থাকবে না। আমি আশা করি তারা সংসদে এসে যার যার কথা বলবেন।
নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website