প্রাথমিক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন বিক্রি লজ্জাজনক - মতামত - Dainikshiksha

প্রাথমিক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন বিক্রি লজ্জাজনক

শাহাবুদ্দীন |

এবারও প্রশ্নপত্র বিক্রি! এটা জাতি হিসাবে আমাদের জন্য লজ্জার। এর দায় কার। এত নিরাপত্তা এত নজরদারি তবুও একটা চক্র প্রশ্নপত্র ফাঁস করেছে। মাত্র ২৫ হাজার টাকার বিনিময়ে স্মার্টফোনে প্রশ্ন সরবরাহ করা হচ্ছে। 

শুক্রবার (২৪ মে) লক্ষ্মীপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ও তার উত্তরসহ সোলায়মান নামে এক প্রার্থীকে আটক করছে পুলিশ।

ফেসবুক সহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে মাঝেমধ্যে কিছু রগরগে চোখ ধাঁধানো বিজ্ঞাপন চোখে পড়ে। যেমন, ‘পরীক্ষার আগেই প্রশ্ন দেয়া হয় যোগাযোগ করুন’, ‘অল্প মূল্যে প্রশ্ন নিন চাকরি কনফার্ম’ এ রকম আরও অনেক চোখ ধাঁধানো বিজ্ঞাপন। অনেকে হয়তো নিজেকে প্রতিযোগিতার জন্য তৈরি না করেই এসব প্রতারণার ফাঁদে পা দেয়।। এই সব চক্রের বিরুদ্ধে আরও সক্রিয় হতে হবে এবং তাদের শাস্তির আওতায় আনতে হবে।   

প্রশ্নপত্র ফাঁস চক্রের মূল হোতাকে আজও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ধরাছোঁয়ার বাইরে থেকে গেছে। চুনোপুঁটি ধরলে হবে না, ধরতে হবে রাঘব বোয়াল। আইন অনুযায়ী বিচার করতে হবে। তাহলে থামবে প্রশ্ন ফাঁস। এ কলঙ্ক থেকে মুক্তি পাবে পুরো জাতি।

প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) - dainik shiksha সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন - dainik shiksha নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website