প্রাথমিক বিদ্যালয়ের দেয়ালে ও গেটে রাজনৈতিক পোস্টার কেন? - মতামত - দৈনিকশিক্ষা

প্রাথমিক বিদ্যালয়ের দেয়ালে ও গেটে রাজনৈতিক পোস্টার কেন?

দৈনিকশিক্ষা ডেস্ক |

প্রাথমিক বিদ্যালয়গুলোর অবকাঠামোগত উন্নয়ন ও সজ্জিতকরণ বর্তমান সরকারের প্রশংসনীয় উদ্যোগ। এখন প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে ঢুকলেই ফুল, বিখ্যাত মানুষের ছবি, বিভিন্ন ধরনের উক্তি মুগ্ধ করবে। কিন্তু স্কুলগুলোর সীমানা প্রাচীর ও গেটের আশেপাশে অনেক জায়গায়ই দেখা যায় রাজনৈতিক পোস্টার ও ব্যানারে ছেয়ে গেছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) ইত্তেফাক পত্রিকায় প্রকাশিত এক চিঠিতে এ তথ্য জানা যায়।

শুধু প্রাথমিক বিদ্যালয় নয়, কোনো বিদ্যালয়ের গেটের সামনেই এ ধরনের পোস্টারিং বন্ধে সরকারের জোরালো পদক্ষেপ প্রয়োজন। শিক্ষা প্রতিষ্ঠানের সম্মুখভাগ থাকবে বৃক্ষ শোভিত, শিক্ষার মূল মন্ত্রের বাণী সমৃদ্ধ। শিক্ষা মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে বলছি—সকল শিক্ষা প্রতিষ্ঠানের দেয়াল ও গেটে এ ধরনের পোস্টার ও ব্যানার তুলে দেয়ার ব্যাপারে দ্রুত পদক্ষেপ নিতে। এতে শিক্ষার্থীরা যথাযথ নির্দেশনা পাবে পরিষ্কার-পরিচ্ছন্নতার বিষয়েও।

লেখক : সাঈদ চৌধুরী, শ্রীপুর, গাজীপুর।

শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় - dainik shiksha শিক্ষা আইন যেন শুধু শিক্ষকদের শাসন করার জন্য না হয় হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ - dainik shiksha হঠাৎ রাজধানীর ৩ স্কুলে প্রতিমন্ত্রী, ৫ শিক্ষককে শোকজ ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের - dainik shiksha ১৩ অক্টোবরের মধ্যে দাবি আদায় না হলে কর্মবিরতির হুমকি প্রাথমিক শিক্ষকদের প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ - dainik shiksha প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী নিয়োগের নীতিমালা প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে - dainik shiksha কোন পাবলিক বিশ্ববিদ্যালয়ের কবে ভর্তি পরীক্ষা, এক নজরে শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website