প্রাথমিক শিক্ষার সব উন্নতি শেখ পরিবারের নেতৃত্বে - সমিতি সংবাদ - Dainikshiksha

প্রাথমিক শিক্ষার সব উন্নতি শেখ পরিবারের নেতৃত্বে

নিজস্ব প্রতিবেদক |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই দেশের প্রাথমিক শিক্ষায় উন্নতি ও অগ্রগতি হয়েছে বলে উল্লেখ করেছে প্রাথমিক শিক্ষকের একাংশ। শুক্রবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ কথা বলেন সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নিরঙ্কুশ বিজয় অর্জন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও জানাতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি।

সমিতির সাধারণ সম্পাদক মো. আবুল কাসেম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ খ্রিস্টাব্দে একটি অধ্যাদেশের মাধ্যমে প্রাথমিক শিক্ষকদের জাতীয়করণ করেছিলেন। পরে তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ খ্রিস্টাব্দে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন। ২০১৪ খ্রিস্টাব্দের ৯ মার্চ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দ্বিতীয় শ্রেণির পদমর্যাদা দেন ও সহকারী শিক্ষকদের বেতনস্কেল এক ধাপ উন্নিত করেন।’ এ সময় তিনি বলেন, ‘এ পর্যন্ত প্রাথমিক শিক্ষায় যত উন্নতি ও অগ্রগতি হয়েছে প্রায় সবই বঙ্গবন্ধু ও তার কন্যার নেতৃত্বেই হয়েছে।’

‘জাতীয় শিক্ষানীতি-২০১০’ এই সরকার বাস্তবায়ন করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন সমিতির সাধারণ সম্পাদক।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমিতির সভাপতি মো. আতিকুর রহমান আতিক, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীসহ শিক্ষকরা।

ঢাকার এসএসসি’র প্রশ্নে ভুলকারী যশোরের ২০ শিক্ষকের শাস্তি - dainik shiksha ঢাকার এসএসসি’র প্রশ্নে ভুলকারী যশোরের ২০ শিক্ষকের শাস্তি কারিগরি শিক্ষার উন্নয়নে শ্রম বাজারের সাথে সঙ্গতি রেখে কারিকুলাম প্রণয়ন করতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha কারিগরি শিক্ষার উন্নয়নে শ্রম বাজারের সাথে সঙ্গতি রেখে কারিকুলাম প্রণয়ন করতে হবে: শিক্ষামন্ত্রী প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা একাদশে ভর্তি নিশ্চায়ন করবেন যেভাবে - dainik shiksha একাদশে ভর্তি নিশ্চায়ন করবেন যেভাবে একাদশে ভর্তিতে সর্বোচ্চ ফি ১০ হাজার টাকা - dainik shiksha একাদশে ভর্তিতে সর্বোচ্চ ফি ১০ হাজার টাকা নেপালে স্কুলে চীনা ভাষা শিক্ষা বাধ্যতামূলক! - dainik shiksha নেপালে স্কুলে চীনা ভাষা শিক্ষা বাধ্যতামূলক! জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া সহকারী অধ্যাপক স্কেল পেলেন কারিগরির ১৩ প্রভাষক - dainik shiksha সহকারী অধ্যাপক স্কেল পেলেন কারিগরির ১৩ প্রভাষক শিক্ষক নিবন্ধন: এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: এগ্রিকালচারাল ইঞ্জিনিয়ারিং বিষয়ের নতুন সিলেবাস দেখুন please click here to view dainikshiksha website