প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ - স্কুল - Dainikshiksha

প্রাথমিক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ

মেহেরপুর প্রতিনিধি |

মেহেরপুরের গাংনী প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিবের বিরুদ্ধে শিক্ষক বদলিতে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছে বঞ্চিত কয়েকজন শিক্ষক। এহসান হাবিবের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে লিখিত অভিযোগ করা হয়েছে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী, প্রাথমিক শিক্ষা অধিপ্তরের মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে খুলনা বিভাগীয় উপপরিচালক,মেহেরপুর জেলা প্রশাসক,গাংনী উপজেলা নির্বাহী অফিসারের কাছে দেয়া হয়েছে।

লিখিত অভিযোগে জানা গেছে, গত ১০ জানুয়ারি গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিব স্বাক্ষরিত বদলি সংক্রান্ত একটি নোটিস দেয়া হয়েছে। নোটিসে আগামী ১৭ জানুয়ারির মধ্যে আবেদন জমা দিতে বলা হলেও নোটিস দেওয়ার পূর্বেই (৯ জানুয়ারি) নওয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মোছা: নাসরিন নাহারকে গাংনী পৌর এলাকার চৌগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বদলির জন্য ২৮ নং স্মারকে জেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। 

তেরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জাকিউল ইসলাম দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, চলতি বছরের প্রথম দিন থেকেই বদলি সংক্রান্ত আবেদন জমা দিতে চাইলে শিক্ষা অফিস থেকে গড়িমসি করা হয়েছে। আমাদের আবেদন জমা নেওয়ার পূবেই অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে অন্য একজন শিক্ষিকাকে বদলির  অনুমোদনের জন্য পাঠানো হয়েছে। 

এছাড়া নীতিমালা অনুযায়ী বদলি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য আমরা ৬জন সহকারী শিক্ষক উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করে অভিযোগ পত্র দিয়েছি। 

অভিযোগ অস্বীকার করে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিব দৈনিকশিক্ষা ডটকমকে জানান, অভিযোগকারীদের কেউ নির্ধারিত সময়ে আবেদন করেনি। একটি আবেদন জমা পড়েছিল সেটি ফরোয়ার্ড করে দিয়েছি।

 জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জেসের আলী দৈনিকশিক্ষা ডটকমকে জানান, ইতোমধ্যে বিষয়টি অবগত হয়েছি অনিয়মের বিষয়ে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিবের কাছ থেকে লিখিত চাওয়া হবে। 

মেহেরপুরের জেলা প্রশাসক আতাউল গনী দৈনিকশিক্ষা ডটকমকে বলেন,এ ধরনের ঘটনা ঘটে থাকলে অন্যায় করেছেন শিক্ষা অফিসার। অভিযোগ পেলে গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) এহসান হাবিবের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। 

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website