প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ১৮ নভেম্বর - প্রাথমিক সমাপনী - Dainikshiksha

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু ১৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৮ আগামী ১৮ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে।  ২৬ নভেম্বর পর্যন্ত চলবে এ পরীক্ষা।  প্রতিদিন সকাল সাড়ে ১০টায় শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ত চলবে পরীক্ষা। সোমবার (৫ নভেম্বর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের  ওয়েবসাইটে এ সূচি প্রকাশ করা হয়েছে।   

 ১৮ নভেম্বর (রোববার) প্রাথমিক শিক্ষা সমাপনী এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ইংরেজি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।  ১৯ নভেম্বর (সোমবার) অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষা সমাপনী এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার বাংলা পরীক্ষা। 

 ২০ নভেম্বর (মঙ্গলবার) প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার বাংলাদেশ ও বিশ্ব পরিচয় ও বিজ্ঞান বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

২২ নভেম্বর (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রাথমিক বিজ্ঞান বিষয়ের এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার আরবি বিষয়ের পরীক্ষা।

২৫ নভেম্বর (রোববার) প্রাথমিক শিক্ষা সমাপনী এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে। 

২৬ নভেম্বর (সোমবার) শেষ দিনে অনুষ্ঠিত হবে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার ধর্ম ও নৈতিক শিক্ষা বিষয়ের এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার কুরআন মাজিদ ও তাজবিদ এবং আকাইদ ও ফিকহ্ বিষয়ের পরীক্ষা।

এর আগে গত ২০ জুলাই প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা এবং ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৮ সূচি প্রকাশ করেছিলো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। 

নভেম্বরের এমপিওর সাথেই ৫ শতাংশ প্রবৃদ্ধি দেয়া হতে পারে - dainik shiksha নভেম্বরের এমপিওর সাথেই ৫ শতাংশ প্রবৃদ্ধি দেয়া হতে পারে এমপিও বাতিল হচ্ছে ১২ শিক্ষক-কর্মচারীর - dainik shiksha এমপিও বাতিল হচ্ছে ১২ শিক্ষক-কর্মচারীর এমপিওভুক্ত হচ্ছেন কারিগরির ২২৮ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন কারিগরির ২২৮ শিক্ষক বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha বেসরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী - dainik shiksha স্ত্রীর মৃত্যুতে আজীবন পেনশন পাবেন স্বামী জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website