প্রাথমিক সমাপনীর ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে - স্কুল - Dainikshiksha

প্রাথমিক সমাপনীর ফল পুনঃনিরীক্ষার আবেদন করবেন যেভাবে

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার ফল সোমবার (২৪ ডিসেম্বর) প্রকাশ করা হয়। যারা কাঙ্খিত ফল লাভ করতে পারেননি তারা পুনঃনিরীক্ষণের আবেদন করতে পারবেন।গত ২৫ ডিসেম্বর আবেদন শুরু হয়েছে। আগামী ৮ জানুয়ারির মধ্যে খাতা পুনঃনিরীক্ষণের জন্য আবেদন করা যাবে।

যেভাবে আবেদন করতে হবে:

শুধুমাত্র টেলিটক প্রি-পেইড মোবাইল থেকে পুনঃনিরীক্ষণের আবেদন করা যাবে।আবেদন করতে মোবাইলের Message অপশনে গিয়ে DPRSCStudent ID আবেদন ইচ্ছুক বিষয়ের code লিখে Send করতে হবে 16222 নম্বরে।

উদাহরণ: DPRSC 123456789 111 লিখে Send করতে হবে 16222 নম্বরে (123456789 এখানে ‍Student ID এবং 111 বিষয় কোড)। ফিরতি SMS-এ আবেদন বাবদ কত টাকা কেটে নেয়া হবে তা জানিয়ে একটি PIN নম্বর দেয়া হবে। আবেদনে সম্মত থাকলে Message অপশনে গিয়ে DPRSCYESPIN NoContact No.(যেকোন অপারেটর) লিখে Send করুন 16222।

উল্লেখ্য, পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে একই SMS এর মাধ্যমে একাধিক বিষয়ের জন্য আবেদন করা যাবে। সেক্ষেত্রে কমা দিয়ে কোডগুলো আলাদা করে লিখতে হবে। এক্ষেত্রে প্রতিটি বিষয়ের জন্য ১৯৮ টাকা হারে ফি প্রযোজ্য হবে।

পুনঃনিরীক্ষণের ক্ষেত্রে subject code:

DPE: বাংলা(111), ইংরেজি(112), গণিত(113), বাংলাদেশ ও বিশ্ব পরিচয়(114), সাধারণ বিজ্ঞান(115), ধর্ম(116)।
EBT: বাংলা(121), ইংরেজি(122), গণিত(123), বাংলাদেশ ও বিশ্ব পরিচয় এবং সাধারণ বিজ্ঞান(124), কুরআন(125), আরবি(126)।

subject code জানতে শুধুমাত্র টেলিটক মোবাইল Message অপশনে গিয়ে DPRSC HELPCODE লিখে Send করুন 16222 নম্বরে।

 

ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে আইনগত ব্যবস্থা: ডিএমপি কমিশনার - dainik shiksha ঝুঁকি নিয়ে রাস্তা পার হলে আইনগত ব্যবস্থা: ডিএমপি কমিশনার ২০৯৯ শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২০৯৯ শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত যোগদানে বাধা: আরও ৩৯ জনের এমপিও বাতিল হচ্ছে - dainik shiksha যোগদানে বাধা: আরও ৩৯ জনের এমপিও বাতিল হচ্ছে ছাত্ররা স্টাইল করে চুল ছাঁটলেই ৪০ হাজার টাকা জরিমানা - dainik shiksha ছাত্ররা স্টাইল করে চুল ছাঁটলেই ৪০ হাজার টাকা জরিমানা ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই - dainik shiksha ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা ২৬-২৭ জুলাই শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে সরকার বদ্ধপরিকর: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে সরকার বদ্ধপরিকর: শিক্ষামন্ত্রী আলিম পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha আলিম পরীক্ষার সূচি প্রকাশ এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল - dainik shiksha এইচএসসি পরীক্ষার সূচি প্রকাশ, শুরু ১ এপ্রিল ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website