প্রাথমিক সমাপনী পাস না করে জেএসসি পরীক্ষার্থী! - স্কুল - Dainikshiksha

প্রাথমিক সমাপনী পাস না করে জেএসসি পরীক্ষার্থী!

রাজবাড়ী প্রতিনিধি |

রাজবাড়ীর বালিয়াকান্দিতে পিইসি পরীক্ষায় পাস না করেই এবার জেএসসি পরীক্ষার্থী বলে অভিযোগ উঠেছে। জানা গেছে, প্রাথমিক সমাপনী পরীক্ষা (পিইসি) পাস না করেই উপজেলার জঙ্গল ইউনিয়নের ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষা (জেএসসি) রেজিস্ট্রেশন ফরম পূরণ করেছে।

রেজিস্ট্রেশন ফরম পূরণকৃত ছাত্র অভিজিৎ মিত্র (শ্রেণী রোল-৬৫) ২০১৬ খ্রিষ্টাব্দে পারুলিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে। সে ২ বিষয়ে অকৃতকার্য হলেও ২০১৭ খ্রিষ্টাব্দে ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ট শ্রেণিতে ভর্তি হয়। সে ২০১৯ খ্রিষ্টাব্দে ওই স্কুল থেকে জেএসসি পরীক্ষায় অংশগ্রহনের জন্য রেজিস্ট্রেশন ফরম পূরণ করেছে। তার বাবার নাম অনিমেষ মিত্র।

ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের ভর্তির দায়িত্বে থাকা শিক্ষক অনিল কুমার জানান, সকলেই ফটোকপি দিয়ে ভর্তি হয়। আমার কাছে একটি ফটোকপি দেয় তা দিয়েই ভর্তি করেছি। এটা জাল কিনা আমি জানি না।

ধর্মতলা আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুমারেশ বাছাড় জানান, আসলে ভর্তির বিষয়ে একজন শিক্ষককে দায়িত্ব দেয়া হয়। ওই শিক্ষক অনিল কুমার দেখাশোনা করে। পরে তিনি ফটোকপি করা একটি পাস সার্টিফিকেট দেখান। তবে অনলাইনে দেখা যায় ওই ছাত্র ২ বিষয়ে অকৃতকার্য। এ বিষয়ে খোঁজ-খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website