প্রাপ্যতা না থাকলে এমপিও আবেদন অগ্রায়ন করা যাবে না - এমপিও - Dainikshiksha


প্রাপ্যতা না থাকলে এমপিও আবেদন অগ্রায়ন করা যাবে না

শফিকুল ইসলাম |

প্রাপ্যতা না থাকলে কোন অবস্থাতেই এমপিওভুক্তির আবেদন অগ্রায়ন করা যাবে না। সম্প্রতি মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর মোঃ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। 

টাকার বিনিময়ে কোনও কোনও উপজেলা শিক্ষা অফিসার এবং জেলা শিক্ষা কর্মকর্তা এমপিওসংক্রান্ত প্রস্তাব যাচাই বাছাই না করে মন্তব্যবিহীনভাবে অগ্রায়ন করেন মর্মে ২৪ মার্চ অনুষ্ঠিত এমপিও কমিটির সভায় ক্ষোভ প্রকাশ করা হয়। সরকার অনুমোদিত জনবল কাঠামো অনুযায়ী পদের প্রাপ্যতা অনুযায়ী এমপিওভুক্ত করার বিধান রয়েছে। 

অধিদপ্তরের পরিচালক (কলেজ ও প্রশাসন) অধ্যাপক মোহাম্মদ শামছুল হুদা দৈনিকশিক্ষা ডটকমকে বলেন, নতুন সিদ্ধান্ত অনুযায়ী কাগজপত্রের সংযুক্তির ঘাটতি থাকলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাগণ সুনির্দিষ্ট কারণ উল্লেখপূর্বক আবেদন ফেরত দেবেন এবং অগ্রায়নযোগ্য হলে সুস্পষ্ট মন্তব্যসহ অগ্রায়ন করবেন।

 

একইভাবে জেলা শিক্ষা কর্মকর্তাগণও প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। জনবল কাঠামো অনুযায়ী পদের প্রাপ্যতা না থাকলে কোন অবস্থাতেই আবেদনটি অগ্রায়ন করা যাবে না। এ বিষয়ে প্রশাসন শাখা থেকে একটি নোটিস জারির সিদ্ধান্ত গৃহীত হয়। খুব শিগগরিই একটি নোটিস জারি হবে মর্মে জানা যায়।

পাঠকের মন্তব্য দেখুন
একাদশে ভর্তির নীতিমালা চূড়ান্ত ৩০ এপ্রিল - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা চূড়ান্ত ৩০ এপ্রিল চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন অক্টোবর থেকে - dainik shiksha অনলাইনে শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন অক্টোবর থেকে ২০২০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ২০২০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.0048758983612061