প্রেমের ফাঁদে ফেলে ৩ ছাত্রীকে অপহরণের দায়ে গ্রেফতার ৫ - স্কুল - Dainikshiksha

প্রেমের ফাঁদে ফেলে ৩ ছাত্রীকে অপহরণের দায়ে গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক |

ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে চট্টগ্রাম নগরের পতেঙ্গা থেকে অপহরণ করে নিয়ে যাওয়া তিন স্কুলছাত্রীকে নগরের বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকা থেকে উদ্ধার করেছে পতেঙ্গা থানা পুলিশ। এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত গত দুইদিন চট্টগ্রাম নগরের বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া। 

গ্রেফতার পাঁচজন হলেন, মো. শাকিব খান (১৮), তার মা আজিমা খাতুন (৪৮) ও ভাই মো. সম্রাট (২৩) এবং দুই বন্ধু মো. সুজন (৩০) ও মো. নাইম হোসেন রবিন (১৮)।

অপহরণের শিকার তিনছাত্রী পতেঙ্গা মুসলিমাবাদ এলাকার বাসিন্দা। তিনজনের একজন পতেঙ্গার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী ও অপর দুইজন একই বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী বলে জানিয়েছেন ওসি আবুল কাশেম ভুঁইয়া।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম বলেন, ১ সেপ্টেম্বর সকালে তিন ছাত্রী স্কুলে যাওয়ার পর তাদের ফুঁসলিয়ে অপহরণ করে নিয়ে যায় আসামিরা। পরে এক ছাত্রীর বাবা পতেঙ্গা থানায় গিয়ে অপহরণের অভিযোগে মামলা করেন।

তিনি বলেন, আসামি শাকিব খান মুসলিমাবাদ এলাকায় ভাড়া থাকতেন। সেখানে এক ছাত্রীর সঙ্গে তার পরিচয় হয়। পরে তার বন্ধু নাঈম এবং সম্রাটের সঙ্গে ওই ছাত্রীর আরও দুই বান্ধবীর পরিচয় হয়। ফেসবুকে তাদের মধ্যে নিয়মিত কথাবার্তা হতো। একপর্যায়ে শাকিব ও তার ২ বন্ধু ফুঁসলিয়ে তাদের নিয়ে পালিয়ে যায়।

জাহেদুল ইসলাম বলেন, শাকিব এক ছাত্রীকে নিয়ে নগরের বায়েজিদ এলাকায় নিজের বাসায় রাখেন। সেখানে তার মা ও দুই ভাইও থাকে। শাকিবের দুই বন্ধু বাকি দুই ছাত্রীকে নিয়ে সুনামগঞ্জ জেলা সদরে চলে যান। দুইদিন অভিযান চালিয়ে তিন ছাত্রীকে উদ্ধারের পাশাপাশি তাদের পাঁচজনকে গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়া তিন ছাত্রীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং গ্রেফতার হওয়া পাঁচজনকে বিকেলে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান জাহেদুল ইসলাম।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website