প্রেমের ফাঁদে ফেলে ৩ ছাত্রীকে অপহরণের দায়ে গ্রেফতার ৫ - স্কুল - Dainikshiksha

প্রেমের ফাঁদে ফেলে ৩ ছাত্রীকে অপহরণের দায়ে গ্রেফতার ৫

নিজস্ব প্রতিবেদক |

ফেসবুকে পরিচয়ের সূত্র ধরে চট্টগ্রাম নগরের পতেঙ্গা থেকে অপহরণ করে নিয়ে যাওয়া তিন স্কুলছাত্রীকে নগরের বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকা থেকে উদ্ধার করেছে পতেঙ্গা থানা পুলিশ। এ ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (০৪ সেপ্টেম্বর) দুপুর পর্যন্ত গত দুইদিন চট্টগ্রাম নগরের বায়েজিদ ও সুনামগঞ্জ সদর এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম ভুঁইয়া। 

গ্রেফতার পাঁচজন হলেন, মো. শাকিব খান (১৮), তার মা আজিমা খাতুন (৪৮) ও ভাই মো. সম্রাট (২৩) এবং দুই বন্ধু মো. সুজন (৩০) ও মো. নাইম হোসেন রবিন (১৮)।

অপহরণের শিকার তিনছাত্রী পতেঙ্গা মুসলিমাবাদ এলাকার বাসিন্দা। তিনজনের একজন পতেঙ্গার একটি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির ছাত্রী ও অপর দুইজন একই বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী বলে জানিয়েছেন ওসি আবুল কাশেম ভুঁইয়া।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) জাহেদুল ইসলাম বলেন, ১ সেপ্টেম্বর সকালে তিন ছাত্রী স্কুলে যাওয়ার পর তাদের ফুঁসলিয়ে অপহরণ করে নিয়ে যায় আসামিরা। পরে এক ছাত্রীর বাবা পতেঙ্গা থানায় গিয়ে অপহরণের অভিযোগে মামলা করেন।

তিনি বলেন, আসামি শাকিব খান মুসলিমাবাদ এলাকায় ভাড়া থাকতেন। সেখানে এক ছাত্রীর সঙ্গে তার পরিচয় হয়। পরে তার বন্ধু নাঈম এবং সম্রাটের সঙ্গে ওই ছাত্রীর আরও দুই বান্ধবীর পরিচয় হয়। ফেসবুকে তাদের মধ্যে নিয়মিত কথাবার্তা হতো। একপর্যায়ে শাকিব ও তার ২ বন্ধু ফুঁসলিয়ে তাদের নিয়ে পালিয়ে যায়।

জাহেদুল ইসলাম বলেন, শাকিব এক ছাত্রীকে নিয়ে নগরের বায়েজিদ এলাকায় নিজের বাসায় রাখেন। সেখানে তার মা ও দুই ভাইও থাকে। শাকিবের দুই বন্ধু বাকি দুই ছাত্রীকে নিয়ে সুনামগঞ্জ জেলা সদরে চলে যান। দুইদিন অভিযান চালিয়ে তিন ছাত্রীকে উদ্ধারের পাশাপাশি তাদের পাঁচজনকে গ্রেফতার করা হয়।

উদ্ধার হওয়া তিন ছাত্রীকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ডাক্তারি পরীক্ষার জন্য পাঠানো হয়েছে এবং গ্রেফতার হওয়া পাঁচজনকে বিকেলে আদালতে হাজিরের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানান জাহেদুল ইসলাম।

শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী - dainik shiksha শিক্ষার্থীদের মানবিক গুণাবলী সম্পর্কেও শিক্ষা দিতে হবে: শিক্ষামন্ত্রী বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী - dainik shiksha বেশি চাপ নয়, শিক্ষার্থীদের নিজের পথ বেছে নিতে দিন: শিক্ষা উপমন্ত্রী নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ - dainik shiksha নীতিমালা মেনে ভর্তি ফি আদায়ের নির্দেশ এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি - dainik shiksha এমপিও কমিটির সভা ২০ জানুয়ারি ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন - dainik shiksha ২৬ জানুয়ারি স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না - dainik shiksha ৩৫ উত্তীর্ণ ইনডেক্সধারী কর্মচারীরা শিক্ষক পদে নিয়োগ পাবেন না উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি - dainik shiksha উপবৃত্তি : ডাচ-বাংলার অদক্ষতায় গাইবান্ধায় শিক্ষার্থীদের ভোগান্তি প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website