ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, শিক্ষার্থীদের বিক্ষোভ - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা

ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়, শিক্ষার্থীদের বিক্ষোভ

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি |

গজারিয়ায় বালুয়াকান্দি ডা. আব্দুল গফ্‌ফার স্কুলে চলতি বছর এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগসহ অনিয়ম-বৈষম্যের শিকার ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা বৃহস্পতিবার বিদ্যালয়ের মাঠে বিক্ষোভ মিছিল করেছেন।

বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও অভিভাবকদের দাবি, বিদ্যালয় কর্তৃপক্ষ এসএসসি পরীক্ষার ফরম পূরণে ৫ হাজার থেকে ১০ হাজার টাকা নেয়ার অভিযোগসহ নানা অনিয়ম-বৈষম্যের শিকার শিক্ষার্থী ও অভিভাবকরা সুষ্ঠু তদন্তের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে ওই কর্মসূচি পালন করেন।

মুন্সীগঞ্জ জেলা যুবলীগের ক্রীড়াবিষয়ক সম্পাদক ও বালুয়াকান্দি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুজ্জামান জুয়েল অভিযোগ করেন, অতিরিক্ত টাকার বিনিময়ে স্কুল কর্তৃপক্ষ পাঁচ-ছয় বিষয়ে অকৃতকার্য অনেক শিক্ষার্থীকে ফরম পূরণের সুযোগ দিয়েছে। আবার দাবিকৃত টাকা দিতে না পারায় একই মানের কিছু সংখ্যক শিক্ষার্থী সমসুযোগ থেকে বঞ্চিত হয়েছে।

শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে রিনা বেগম, সনিয়া ও রিনা আক্তার বলেন, পাঁচ থেকে ছয় বিষয়ে অকৃতকার্য শিক্ষার্থীদের কাছ ৫ থেকে ১০ হাজার টাকা নিয়ে ফরম পূরণ করানো হয়েছে। পক্ষান্তরে আমাদের ছেলেমেয়েরা তিন-চার বিষয়ে অকৃতকার্য হয়েছে। তাদের না নিয়ে অর্থ বাণিজ্য এবং স্বজনপ্রীতি করেছেন শিক্ষক ও ব্যবস্থাপনা কমিটির একাধিক সদস্য।

প্রধান শিক্ষক মো. বশিরউল্লাহ অভিযোগ অস্বীকার করে জানান, ব্যবস্থাপনা কমিটির সিদ্ধান্তের বাইরে যাওয়ার উপায় নেই শিক্ষকদের।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. জাকির হোসেন জানান, অতিরিক্ত টাকা নেয়ার বিষয়টি তিনি অবগত নন। অনিয়ম রোধে বারবার সতর্কতা নোটিশ দেয়া হয়েছে।

এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ - dainik shiksha নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার - dainik shiksha এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website