ফরম পূরণে আদায় করা অতিরিক্ত ফি ১৫ দিনের মধ্যে ফেরতের নির্দেশ - 1


ফরম পূরণে আদায় করা অতিরিক্ত ফি ১৫ দিনের মধ্যে ফেরতের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

২০১৮ খ্রিস্টাব্দে অনুষ্ঠিতব্য এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণে পরীক্ষার্থীদের কাছ থেকে আদায় করা অতিরিক্ত ফি ১৫ দিনের মধ্যে ফেরত দেয়ার নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বোর্ড। শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আাদায় করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার কথাও জানিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড। আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মাহাবুবুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে। সোমবার (১১ই ডিসেম্বর) ঢাকা শিক্ষা বোর্ডের বিজ্ঞপ্তিতে বলা হয়, বোর্ড নির্ধারিত ফির চেয়ে কোন শিক্ষার্থীর কাছ থেকে অতিরিক্ত ফি নিলেই হাইকোর্টের ২০১৫ খ্রিস্টাব্দের ৬ই জানুয়ারির নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ২০১৮ খ্রিস্টাব্দে অনুষ্ঠিতব্য এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফরম পূরণে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত অর্থ আদায় করা যাবে না। যদি কোন প্রতিষ্ঠান শিক্ষার্থীদের কাছ থেকে বোর্ড নির্ধারিত ফি-এর অতিরিক্ত ফি আদায় করে এবং এ বিষয়ে প্রমাণ পাওয়া গেলে হাইকোর্টের নির্দেশনা অনুযায়ী শিক্ষা প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কোন শিক্ষা প্রতিষ্ঠান ইতিমধ্যে অতিরিক্ত ফি আদায় করে থাকলে বিজ্ঞপ্তি প্রকাশের ১৫ দিনের মধ্যে তা শিক্ষার্থীদের অবশ্যই ফেরত দিতে বলা হয়েছে।

পাঠকের মন্তব্য দেখুন
চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ ২০ হাজার ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ১০১০ শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন - dainik shiksha ঢাবি অধিভুক্ত সাত কলেজের মাস্টার্স পরীক্ষা ২৭ জুন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ১১ মে প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই - dainik shiksha প্রাথমিকে আরও আট হাজার শিক্ষক নিয়োগ শিগগিরই এসএসসির ফল প্রকাশ ৬ মে - dainik shiksha এসএসসির ফল প্রকাশ ৬ মে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত - dainik shiksha গ্রন্থাগার ও তথ্য বিজ্ঞান পরীক্ষা স্থগিত please click here to view dainikshiksha website Execution time: 0.0069379806518555