ফের শূন্যপদের তালিকা চেয়ে অধিদপ্তরের চিঠি - বিবিধ - Dainikshiksha

ফের শূন্যপদের তালিকা চেয়ে অধিদপ্তরের চিঠি

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন শিক্ষা অফিস ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের শূন্য পদের তথ্য চেয়ে জেলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রতিষ্ঠান প্রধানদের আবারো চিঠি পাঠিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। এর আগে গত ২০ ডিসেম্বরের মধ্যে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের শূন্য পদের তথ্য অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছিলো জেলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রতিষ্ঠান প্রধানদের। কিন্তু বহু প্রতিষ্ঠানের কর্মচারীদের শূন্য পদের তথ্য পাঠানো হয়নি। এ প্রেক্ষিতে ১৫ জানুয়ারির মধ্যে ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের শূন্য পদের তথ্য অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রতিষ্ঠান প্রধান ও শিক্ষা কর্মকর্তাদের। রোববার (৬ ডিসেম্বর) অধিদপ্তর থেকে এ সংক্রন্ত চিঠি জেলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রতিষ্ঠান প্রধানদের পাঠানো হয়।

এছাড়া শিক্ষা অধিদপ্তরের অধীনস্থ বিভিন্ন সরকারি অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের সৃষ্টপদ এবং কর্মরত পদের তথ্য ১৫ জানুয়ারির মধ্যে অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে জেলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধানদের।  

উল্লেখ্য, গত ৫ ডিসেম্বর বিভিন্ন শিক্ষা অফিস ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের শূন্য পদের তথ্য ২০ ডিসেম্বরের মধ্যে পাঠাতে বলে জেলা, উপজেলা শিক্ষা কর্মকর্তা এবং প্রতিষ্ঠান প্রধানদের চিঠি পাঠায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। চিঠিতে বলা হয়, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের পদবী ভিত্তিক সৃষ্ট পদ, কর্মরত পদ ও শূন্য পদের তথ্য প্রয়োজন। এ অবস্থায় শিক্ষা অধিদপ্তরের অধীনস্ত বিভিন্ন অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের পদবী ভিত্তিক শূন্য পদ, সৃষ্ট পদ এবং কর্মরত পদের তথ্য নির্ধারিত ছক পূরণ করে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে। অধিদপ্তরের পাঠানো ছকে বিভিন্ন পদে কর্মরত ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের শূন্য পদ, সৃষ্ট পদ এবং কর্মরত পদের তালিকার তথ্য চাওয়া হয়েছে।

একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু - dainik shiksha একাদশে ভর্তি: ২য় দফার আবেদন শুরু বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু - dainik shiksha বিসিএসেও তৃতীয় পরীক্ষক চালু ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha ডিগ্রি ২য় বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস - dainik shiksha জিপিএ-৫ বিলুপ্তির পর যেভাবে হবে নতুন গ্রেড বিন্যাস পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে - dainik shiksha পাবলিক পরীক্ষার গ্রেড: যা আছে আর যা হবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর নজরদারির নির্দেশ গণশিক্ষা প্রতিমন্ত্রীর শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন - dainik shiksha শিক্ষক নিবন্ধন: ইন্টারন্যাশনাল বিজনেস বিষয়ের নতুন সিলেবাস দেখুন সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ - dainik shiksha সার্টিফিকেট ছাপার আগেই ২ কোটি টাকা তুলে নিলেন ছায়েফ উল্যাহ রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট - dainik shiksha রাজধানীর সকল ফার্মেসি থেকে মেয়াদোত্তীর্ণ ওষুধ এক মাসের মধ্যে সরিয়ে নিতে হবে: হাইকোর্ট জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া  - dainik shiksha please click here to view dainikshiksha website