ফেসবুককে ৪০ মিলিয়ন ডলার জরিমানা - বিবিধ - দৈনিকশিক্ষা

ফেসবুককে ৪০ মিলিয়ন ডলার জরিমানা

দৈনিকশিক্ষা ডেস্ক |

একটি মামলা নিষ্পত্তি করার জন্য ফেসবুককে এবার গুনতে হবে ৪০ মিলিয়ন ডলার। ভিডিও বিজ্ঞাপনের গড় দেখার সময়কে ভুলভাবে গণনা করার অভিযোগে সংস্থাটিকে অভিযুক্ত করা হয়েছে। সেই সঙ্গে বিজ্ঞাপনদাতারা অভিযোগ করেন এর কারণে তাদের গুনতে হয়েছে অতিরিক্ত অর্থ। বিজ্ঞাপনদাতারা ২০১৬ খ্রিষ্টাব্দে ফেসবুকের বিরুদ্ধে এ অভিযোগ আনেন।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলোর সূত্রে জানা যায়, ২০১৫-২০১৬ অর্থ বছরে ১৮ মাস মেয়াদি একটি ভিডিওকে বাড়িয়ে দেখানো হয়। এর কারণে বিজ্ঞাপনদাতাদের অতিরিক্ত পরিমাণে বিজ্ঞাপন খরচ দিতে হয়। বিষয়টি স্বীকার করে নেয় ফেসবুক কর্তৃপক্ষও। তাই ফেসবুক তাদের সঙ্গে ৪০ মিলিয়ন ডলারের বিনিময়ে রফা করতে চায়। এই বিষয়টি নিয়ে রফা করতে স্থানীয় সময় সোমবার মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার জেলা আদালতে একটি মামলা দায়ের করা হয়েছে।

এর আগে ফেসবুকের বিরুদ্ধে গোপনীয়তা লঙ্ঘনের অভিযোগ এনেছিল যুক্তরাষ্ট্রের ফেডারেল ট্রেড কমিশন, এফটিসি। তবে পাঁচশ কোটি ডলার দিয়ে সেই অভিযোগ থেকে মুক্তি পেতে এফটিসির সঙ্গে চুক্তি করেছে ফেসবুক।

এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম - dainik shiksha গুগল ম্যাপে টয়লেটের লোকেশনে আববার হত্যায় অভিযুক্তদের নাম মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website