ফেসবুকে অপপ্রচারের অভিযোগে মামলা : নলছিটিতে সাবেক কাউন্সিলর মনির গ্রেফতার - বিবিধ - দৈনিকশিক্ষা

ফেসবুকে অপপ্রচারের অভিযোগে মামলা : নলছিটিতে সাবেক কাউন্সিলর মনির গ্রেফতার

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির নলছিটিতে ফেসবুক লাইভে জনপ্রতিনিধিদের কটূক্তি ও রাষ্টবিরোধী কর্মকাণ্ডের অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাবেক কাউন্সিলর মু. মনিরুজ্জামান মুনিরকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার (২৯ মে) রাতে শহরের নান্দিকাঠি বাইপাস সড়কের বাসা থেকে তাকে গ্রেফতার করে নলছিটি থানা পুলিশ।

জানা যায়, উপজেলার রানাপাশা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদুর রহমান সালাম বাদী হয়ে শুক্রবার বিকেলে মুনিরের নামে নলছিটি থানায় মামলাটি দায়ের করেন।

পুলিশ জানায়, নলছিটি পৌরসভার সাবেক কাউন্সিলর মনিরুজ্জামান মুনির ফেসবুকে লাইভ করে বিভিন্ন শ্রেণির মানুষের সম্মানহানি করে যাচ্ছেন। গত ২৪ মে রানাপাশা ইউনিয়নের একটি গ্রামে দাঁড়িয়ে মুনির তাঁর ছেলে মাসুদুজ্জামান মিতুলের আইডি দিয়ে ফেসবুকে স্থানীয় চেয়ারম্যান মাসুদুর রহমান সালামের নামে বাজে মন্তব্য করেন। এসময় তিনি জনপ্রতিনিধিদের নরপশু বলে গালাগাল করেন। বিনা ভোটে চেয়ারম্যান নির্বাচিত হয়ে ক্ষমতার অপব্যাবহারসহ প্রশাসনকেও কটাক্ষ করে বক্তব্য দেন। মুহূর্তের মধ্যে ভিডিওটি ভাইরাল হয়ে যায়। এ ঘটনায় ইউপি চেয়ারম্যান মাসুদুর রহমান সালাম বাদী হয়ে মামলা দায়ের করলে পুলিশ তাকে গ্রেফতার করে।

নলছিটি থানার ওসি শাখাওয়াত হোসেন জানান, মুনিরের বিরুদ্ধে মানুষকে হয়রানি, ফেসবুকে লাইভে মিথ্যাচার করে চাঁদাদাবি ও রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ডের অভিযোগ রয়েছে। মামলা দায়েরের পরপরই তাকে গ্রেফতার করা হয়েছে। এর আগেও সে একাধিক মামলায় গ্রেফতার হয়েছিল। 

এছাড়া নলছিটি বালিকা বিদ্যালয়ের একজন এমপিওভুক্ত শিক্ষকের বিরুদ্ধে জামাত-শিবির চক্রের সাথে যুক্ত হয়ে সরকার বিরোধী তৎপরতায় লিপ্ত থাকার অভিযোগ পাওয়া গেছে।  এমপিওভুক্ত শিক্ষক হয়েও ফেসবুক লাইভে সরকারের বিরুদ্ধে নানা উসকানিমূলক বক্তব্য দেয়ার অভিযোগ তার বিরুদ্ধে। 

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website