করোনা : উসকানিমূলক পোস্ট দেয়ায় দুই শিক্ষা ক্যাডার কর্মকর্তা বরখাস্ত - দৈনিকশিক্ষা

করোনা : উসকানিমূলক পোস্ট দেয়ায় দুই শিক্ষা ক্যাডার কর্মকর্তা বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |

করোনা ভাইরাস সংক্রমণে সারাদেশে মানুষ যখন আতঙ্কিত ঠিক তখন সরকারের কর্মকাণ্ড নিয়ে উসকানিমূলক বক্তব্য ও ছবি প্রকাশ করার অভিযোগে দুই বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত দুইজন শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। একই সাথে দুই শিক্ষককে শোকজ করা হয়েছে। ২৫ মার্চ মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো: মাহবুব হোসেন স্বাক্ষরিত পৃথক আদেশে এ তথ্য জানা যায়।  

সূত্র জানায়, করোনা ভাইরাস সংক্রমণরোধে কাজ করছে সরকার। ভাইরাস সংক্রমণ নিয়ে যখন দেশ জুড়ে আতঙ্ক বিরাজ করছে, ঠিক তখনই কাজী জাকিয়া ফেরদৌসী ও সাহাদাত উল্লাহ কায়সার ফেসবুক আইডি থেকে নিজ নামে অনভিপ্রেত ও উসকানিমূলক বক্তব্য ও ছবি প্রকাশ করেছেন। যা সরকারের চলমান সমন্বিত কার্যক্রমের সাথে সামঞ্জস্যপূর্ণ নয়।

আরো পড়ুন: সাঈদীর মুক্তি চায় জামাতপন্থী শিক্ষকরা

জানা যায়, এ ধরনের কাজ সরকারি কর্মচারী শৃঙ্খলা ও আপীল বিধিমালা অনুযায়ী অসদাচরণ হিসাবে গণ্য করা হয়েছে। তাই, গফারগাও সরকারি কলেজের সহকারী অধ্যাপক কাজী জাকিয়া ফেরদৌসী ও বরিশাল সরকারি মহিলা কলেজের প্রভাষক সাহাদাত উল্লাহ কায়সারকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। আজ বুধবার (২৫ মার্চ) তাদের বরখাস্তের আদেশ জারি করা হয়েছে। বরখাস্তকালীন তাদের নিয়ন্ত্রনকারী কর্তৃপক্ষের গোচরে অবস্থান করতে বলা হয়েছে। তবে এসময় তারা খোরপোষ ভাতা পাবেন।

জানা যায়, তাদের বিরুদ্ধে কেন বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চাওয়া হয়েছে।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0035369396209717