ফেসবুকে সরকার বিরোধী প্রচারণা, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের - বিবিধ - Dainikshiksha

ফেসবুকে সরকার বিরোধী প্রচারণা, এমপিও বাতিল হচ্ছে শিক্ষকের

নিজস্ব প্রতিবেদক |

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করায় চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর কাশেমিয়া ছিদ্দিকিয়া ফাযিল মাদরাসার আরবি বিষয়ের প্রভাষক মো. মনিরুজ্জামানের এমপিও স্থায়ীভাবে বাতিলের উদ্যোগ নিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। ইতিমধ্যে এ শিক্ষকের এমপিও সাময়িকভাবে বন্ধ করতে নির্দেশনা দেয়া হয়েছে। একই সাথে মো. মনিরুজ্জামানকে চিঠি পাঠিয়ে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করায় ‘কেন তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না’ তার কারণ ব্যাখ্যা করতে বলেছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর।

জানা গেছে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করেন চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার রামচন্দ্রপুর কাশেমিয়া ছিদ্দিকিয়া ফাযিল মাদরাসার আরবি বিষয়ের প্রভাষক মো. মনিরুজ্জামান। এ প্রেক্ষিতে মো. মনিরুজ্জামানের এমপিও সাময়িকভাবে বন্ধের নির্দেশনা দিয়েছে কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ। বৃহস্পতিবার (৩১ জানুয়ারি) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরকে এ প্রভাষকের এমপিও স্থগিত করতে বলা হয়েছে বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর সূত্র। 

মাদরাসা শিক্ষা অধিদপ্তর থেকে প্রভাষক মো. মনিরুজ্জামানকে একই দিনে শোকজ নোটিস পাঠানো হয়েছে। নোটিসে ফেসবুকে দেশ ও সরকার বিরোধী অপপ্রচার করায় ‘কেন তার এমপিও স্থায়ীভাবে বন্ধ করা হবে না’ তার কারণ ব্যাখ্যাসহ একটি প্রতিবেদন আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে মাদরাসা শিক্ষা অধিদপ্তরে পাঠাতে বলা হয়েছে প্রভাষক মো. মনিরুজ্জামানকে। এ সময়ের মধ্যে ব্যাখ্যা প্রদান না করলে বিষয়টি এক তরফাভাবে নিষ্পত্তি করা হবে বলেও জানিয়েছে মাদরাসা শিক্ষা অধিদপ্তর। 

অপরদিকে গত ১৬ ডিসেম্বর বিজয় দিবসে ফেসবুকে দেয়া এক স্ট্যাটাসে সরকারবিরোধী প্রচারণার অভিযোগ উঠে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডার কর্মকর্তা আ ক ম খলিলুর রহমানের বিরুদ্ধে। গত ১৭ ডিসেম্বর ফেসবুক স্ট্যাটাসের একটি স্ক্রিনশট মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো: সোহরাব হোসাইনের কাছে পাঠিয়েছেন বলে দৈনিক শিক্ষাকে জানিয়েছিলেন তার সহকর্মীরা। কিন্তু এখনো সে বিষয়ে উর্ধ্বতন কর্তৃপক্ষের কোন পদক্ষেপ পরিলক্ষিত হয়নি। 

আরও পড়ুন: সরকার বিরোধী প্রচারণায় প্রিজাইডিং অফিসার শিক্ষা ভবনের খলিলুর

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website