ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে পরীক্ষা বন্ধ শিক্ষার্থীর - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

গোপালগঞ্জ বিশ্ববিদ্যালয়ফেসবুকে স্ট্যাটাস দেয়ার অভিযোগে পরীক্ষা বন্ধ শিক্ষার্থীর

গোপালগঞ্জ প্রতিনিধি |

গোপালগঞ্জ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবির) গণিত শিক্ষার্থী কবির আল গালিবকে মাস্টার্সের চূড়ান্ত পর্বের পরীক্ষা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের নাম সংক্ষিপ্ত করার দাবি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে এই শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে।

রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশে গতকাল এ নির্দেশ দেওয়া হয়। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ৩০ সেপ্টেম্বর ভিসি খোন্দকার নাসিরউদ্দিন পদত্যাগ করেন। ভারপ্রাপ্ত ভিসি হিসেবে প্রফেসর মো. শাহজাহান দায়িত্ব গ্রহণের পর শিক্ষার্থীরা বিভিন্ন দাবি নিয়ে প্রশাসনের কাছে স্মারকলিপি দেন। 

দাবির মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাম ‘বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়’ করার দাবিও ছিল। বিষয়টি স্পর্শকাতর হওয়ায় প্রশাসন তা অগ্রাহ্য করে। পরে কবির আল গালিব বিষয়টি নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ নিয়ে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে ক্ষোভ সৃষ্টি হয়। তারা গালিবকে বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কারের দাবি তোলেন।

এ বিষয়ে গালিবের মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি মন্তব্য করতে রাজি হননি। ভারপ্রাপ্ত ভিসি জানান, এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। রিপোর্ট পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website