ফ্রান্সে একুশে বইমেলা - বই - Dainikshiksha

ফ্রান্সে একুশে বইমেলা

দৈনিকশিক্ষা ডেস্ক |

‘শিক্ষা-সংস্কৃতি ও ভাষার মর্যাদা রক্ষায় একুশের চেতনায় জেগে উঠো বিশ্ব তারুণ্য’ স্লোগানে এবার চতুর্থবারের মতো ফ্রান্সে হতে যাচ্ছে অমর একুশে বইমেলা।

বাংলাদেশ যুব ইউনিয়ন ফ্রান্স শাখার উদ্যোগে আসছে রোববার (১৮ ফেব্রুয়ারি) প্যারিসের বাঙালি অধ্যুষিত গার্দ লিস্ট এলাকায় এ মেলা অনুষ্ঠিত হবে। দুপুরের পর শুরু হয়ে মেলা চলবে রাত ৯টা পর্যন্ত।

বরাবরের মতো এবারও মেলায় শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা, আলোচনা সভা, প্রবাসী লেখকদের প্রকাশিত নতুন নতুন বইয়ের মোড়ক উন্মোচন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। চলবে লেখক- পাঠক, ক্রেতা- বিক্রেতা ও আগতদের আড্ডা।

এবারের বইমেলা উদ্বোধন করবেন মুক্তিযোদ্ধা সংহতি পরিষদ ফ্রান্সের সভাপতি মুক্তিযোদ্ধা জামিরুল ইসলাম মিয়া ।

প্রধান অতিথি থাকবেন- চলচ্চিত্রকার ও প্রযোজক আমিরুল আরহাম। বিশেষ অতিথি হিসেবে ফরাসি লেখক ও ইতিহাসবিদ মাদাম লিসেল সিফে, কবি ও আবৃত্তিশিল্পী রবিশংকর মৈত্রী প্রমুখ উপস্থিত থাকবেন।

এছাড়া টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখবেন যুব ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সভাপতি হাসান হাফিজুর রহমান সোহেল, সাধারণ সম্পাদক হাফিজ আদনান রিয়াদ, যুব ইউনিয়ন যুক্তরাজ্য শাখার সভাপতি ইফতেখারুল হক পপলু প্রমুখ।

যুব ইউনিয়ন ফ্রান্সের সভাপতি অ্যাডভোকেট রমেন্দু কুমার চন্দ ও বইমেলা উদযাপন কমিটির আহ্বায়ক তানভীর সরকার শাওন বলেন, আশা করছি এবারের বইমেলা বিগত বছরের তুলনায় সুষ্ঠু ও উপভোগ্য হবে।

আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো - dainik shiksha আইনি জটিলতায় শিক্ষক নিয়োগের তালিকা প্রকাশ পেছালো কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম - dainik shiksha কোচিংয়ে লিপ্ত উইলসের ৩০ শিক্ষকের নাম পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর - dainik shiksha পরীক্ষার আগে অনৈতিক পথ না খোঁজার আহ্বান শিক্ষামন্ত্রীর রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী - dainik shiksha রকেটের জটিলতায় উপবৃত্তিবঞ্চিত রাজশাহীর শত শত শিক্ষার্থী এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১০২৯ শিক্ষক স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না - dainik shiksha স্টুডেন্টস কেবিনেট নির্বাচন ২৬ জানুয়ারি হচ্ছে না একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ - dainik shiksha একনেক অনুমোদিত প্রকল্প থেকে বাদ ২০৫ মাদরাসা, ক্ষোভ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ শুরু ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha শিক্ষার খবর সবার আগে পেতে ‘দৈনিক শিক্ষা ব্রেকিং নিউজ’ ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website