বইমেলায় তৌহিদুর রহমানের উপন্যাস ‘অলৌকিক বাঁশি’ - বই - Dainikshiksha

বইমেলায় তৌহিদুর রহমানের উপন্যাস ‘অলৌকিক বাঁশি’

নিজস্ব প্রতিবেদক |

একুশে বইমেলায় সাংবাদিক-লেখক তৌহিদুর রহমানের উপন্যাস ‘অলৌকিক বাঁশি’ প্রকাশিত হয়েছে। বিদ্রোহী কবি নজরুলের প্রেমের ওপর সত্য ঘটনা নিয়ে তিনি এই উপন্যাসটি লিখেছেন। এই উপন্যাসে উঠে এসেছে নার্গিস, প্রমীলা ও ফজিলতুন্নেসার সঙ্গে কবির প্রেমের কাহিনী। এবারের একুশে বইমেলায় উপন্যাসটি প্রকাশ করেছে বেহুলাবাংলা (স্টল ১৭৩-১৭৪)।

সাংবাদিক তৌহিদুর রহমান নিয়মিত বিভিন্ন পত্রিকায় গল্প, উপন্যাস ও ভ্রমণকাহিনী লেখেন। এর আগে তার উপন্যাস ‘শঙ্খচিলের মৃত্যুদৃশ্যের পর’ ‘নীল যমুনার জলে’ প্রকাশিত হয়েছে। শিল্প সমালোচনা নিয়ে লিখেছেন ‘মোনালিসা একটি ছবির নাম’। তার ছোট গল্পের বই ‘জোছনায় অন্ধ যুবক’। লিখেছেন জার্মানির ওপর ভ্রমণ কাহিনী ‘ব্রান্দেনবার্গ গেট’। তৌহিদুর রহমান দৈনিক জনকন্ঠের কূটনৈতিক রিপোর্টার হিসেবে কর্মরত রয়েছেন। এর আগে তিনি দৈনিক সংবাদ, আমাদের সময়সহ বিভিন্ন পত্রিকায় কাজ করেছেন।

ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ - dainik shiksha ডিগ্রি ভর্তির অনলাইন আবেদন শুরু আজ বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই - dainik shiksha বৈশাখী ভাতা ও ইনক্রিমেন্ট কার্যকর জুলাই থেকেই সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় - dainik shiksha সরকারি হলো আরও ৪ মাধ্যমিক বিদ্যালয় ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা - dainik shiksha ২০ হাজার টাকায় শিক্ষক নিবন্ধন সনদ বিক্রি করতেন তারা অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ - dainik shiksha অকৃতকার্য ছাত্রীকে ফের পরীক্ষায় বসতে দেয়ার নির্দেশ আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু - dainik shiksha আইডিয়াল স্কুলে ভর্তি ফরম বিতরণ শুরু নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি - dainik shiksha নির্বাচনের সঙ্গে পেছাল সরকারি স্কুলের ভর্তি শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! - dainik shiksha শিক্ষকদের অন্ধকারে রেখে দেড় লাখ কোটি টাকার প্রকল্প! একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান - dainik shiksha একাডেমিক স্বীকৃতি পেল ৪৭ প্রতিষ্ঠান দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website