প্রধানমন্ত্রীর বই উৎসব উদ্বোধনে আপত্তি ঐক্যফ্রন্টের - বিবিধ - দৈনিকশিক্ষা

প্রধানমন্ত্রীর বই উৎসব উদ্বোধনে আপত্তি ঐক্যফ্রন্টের

নিজস্ব প্রতিবেদক |

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কয়েক দিন আগে তড়িঘড়ি করে সোমবার (২৪ ডিসেম্বর) সরকারি ব্যয়ে বই উৎসব উদ্বোধন ক্ষমতাসীনদের বিশেষ সুবিধা করে দেওয়ার শামিল বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। তিনি রোববার নির্বাচন কমিশনে চিঠি পাঠিয়ে নির্বাচনের আগে এই উৎসব বন্ধ করার দাবি জানিয়েছেন।

ড. কামাল হোসেন চিঠিতে লিখেন, এ ধরনের কর্মসূচি একজন প্রার্থী হিসেবে শেখ হাসিনাকে বিশেষ সুবিধা দেবে। তিনি দেশের বর্তমান প্রধানমন্ত্রী হলেও একটি রাজনৈতিক দলের প্রধান ও গোপালগঞ্জ ৩ আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী। ইতিপূর্বে এ বই উৎসব ৩০ ডিসেম্বর উদ্বোধন করা হয়েছে। ২০১৯ খ্রিস্টাব্দের ১ বা ২ জানুয়ারি এ উৎসবের উদ্বোধন করা হলে কোনো ক্ষতি নেই। বই উৎসবের মতো একটি অনুষ্ঠান কোনো রাজনৈতিক দল কিংবা প্রার্থীর ব্যক্তিগত ভাবমূর্তি বাড়ানোর কাজে ব্যবহার করা নির্বাচনী আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন এবং এ ধরনের ঘটনা নির্বাচনে প্রভাব ফেলতে পারে যা গোপালগঞ্জ ৩ আসনে প্রতিদ্বন্দ্বিতাকারী অন্য প্রার্থীসহ সারা দেশের প্রার্থীদের অধিকারকে লঙ্ঘন করে।

জাতীয় ঐক্যফ্রন্টের প্যাডে পাঠানো ওই চিঠিতে বলা হয়, নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে নির্বাচনী আচরণবিধি বাধ্যতামূলক হলেও ক্ষমতাসীন জোটের প্রার্থীরা অহরহই তা লঙ্ঘন করছেন। কমিশন বেশির ভাগ ক্ষেত্রেই নির্লিপ্ত আচরণ করছে, যা কমিশনের অসহায়ত্বই প্রকাশ করে। সুষ্ঠু, অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য সব প্রার্থীর প্রতি সমান আচরণ নিশ্চিত করা নির্বাচন কমিশনের পবিত্র দায়িত্ব। তবে কমিশন সে দায়িত্ব যথাযথভাবে পালন করতে পারছে না বলে জনগণ মনে করে।

বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী - dainik shiksha বার্ষিক পরীক্ষা হবে না প্রমোশন পাবে সব শিক্ষার্থী ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় - dainik shiksha ইবতেদায়ি শিক্ষকদের অনুদানের চেক ছাড় বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় - dainik shiksha বিশ্ববিদ্যালয়ে সমন্বিত ভর্তি পরীক্ষার পক্ষে মন্ত্রণালয় টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর - dainik shiksha টিউশন ফি আদায়ে স্কুল-কলেজগুলোকে নির্দেশনা দেবে অধিদপ্তর জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা - dainik shiksha জেএসসি পরীক্ষা না হলেও সনদ পাবে পরীক্ষার্থীরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী - dainik shiksha অনার্সের শিক্ষার্থীদের পরীক্ষা ছাড়া ডিগ্রি দেয়া ঠিক হবেনা : শিক্ষামন্ত্রী শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা - dainik shiksha শিক্ষক-শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত ভুয়া অভিভাবকরা বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ - dainik shiksha বদরুন্নেছা কলেজে চাাঁদাবাজি: করোনাকালে সব ছাত্রীকে হাজির হওয়ার নির্দেশ please click here to view dainikshiksha website