বই বিতরণে টাকা আদায়ের অভিযোগ তদন্ত - বই - Dainikshiksha

বই বিতরণে টাকা আদায়ের অভিযোগ তদন্ত

নিজস্ব প্রতিবেদক |

 বরিশাল নগর সংলগ্ন কড়াপুর পপুলার মাধ্যমিক বিদ্যালয়ের বিনামূল্যের বই পেতে শিক্ষার্থীদের কাছ থেকে ৩ হাজার টাকা আদায় করে ১৬৯০ টাকার রশিদ দেয়ার অভিযোগ তদন্ত হচ্ছে। এ ঘটনায় গতকাল রবিবার শিক্ষা কর্মকর্তা স্কুল সরেজমিনে পরিদর্শন করেছেন। দুপুর ১২টায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাসরিন জোবায়দা আক্তার, সহকারী শিক্ষা কর্মকর্তা মাহমুদ শাহীন পরিদর্শন করেন। এসময় তারা বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের সাথে দীর্ঘক্ষণ কথা বলেন।

এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরিদ উদ্দিন বিদ্যালয়ে উপস্থিত না থাকলেও অন্য শিক্ষকরা উপস্থিত ছিলেন। পরিদর্শন শেষে কর্মকর্তারা সাংবাদিকদের জানান, তদন্তের স্বার্থে সবকিছু এখন বলা যাচ্ছে না। শিক্ষার্থীদের অভিভাবক মোঃ মাহফুজ, মোঃ মাসুদ সিকদার, মোঃ বাবুল খাঁন, মোঃ রাসেদ এসময় শিক্ষা কর্মকর্তাদের কাছে প্রকাশ্যে বই পেতে তিন থেকে সাড়ে তিন হাজার টাকার কথা জানান।

প্রসঙ্গত ৪ জানুয়ারি চলতি বছরের নতুন বই পেতে ভর্তির নাম করে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও তত্কালীন এডহক কমিটির সভাপতি এবং বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি মিলে শ্রেণি ভেদে ১৬৯০ টাকা থেকে ৩৫শ’ টাকা পর্যন্ত আদায় করলে অভিভাবকরা বিক্ষোভ করে। এরপর ৫ জানুয়ারি এডহক কমিটির মেয়াদ শেষ হলে ৬ জানুয়ারি নির্বাচন ছাড়াই ম্যানেজিং কমিটি গঠন করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরবর্তীতে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন ও গতকাল উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বিদ্যালয় পরিদর্শন করেন।

তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website