বকেয়াসহ ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি - সমিতি সংবাদ - Dainikshiksha

বকেয়াসহ ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ, ৫ শতাংশ ইনক্রিমেন্ট ও বকেয়াসহ বৈশাখী ভাতার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্মারকলিপি দিয়েছেন বাংলাদেশ শিক্ষক সমিতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিঁয়াজো ফোরামের নেতারা। দাবি বাস্তবায়নে কার্যকরি পদক্ষেপ নিতে  রাষ্ট্রপতির সাথে বিশেষ সাক্ষাৎ করার জন্যও আবেদন করেছেন তারা। বুধবার (১২ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া এ স্মারকলিপিতে স্বাক্ষর করেন বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি ও এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ লিঁয়াজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনি এবং বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মো: রবিউল আলম।

স্মারকলিপিতে শিক্ষকদের বেতন বৈষম্য ও বঞ্চনার কথা এবং প্রতিষ্ঠানের আয় রাষ্ট্রীয় কোষাগারে ফেরত নিয়ে শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ করার প্রস্তাব তুলে ধরে শিক্ষক নেতারা বলেন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ হলে বর্তমান সরকারের জনপ্রিয়তা আরো বাড়বে এবং শিক্ষা গুণগত মান বৃদ্ধি পাবে। 

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি মোঃ নজরুল ইসলাম রনি জানান, শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণসহ শিক্ষক সমাজের ন্যায্য দাবি আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে বাস্তবায়ন না হলে ২৭ সেপ্টেম্বর জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষক সমাবেশ থেকে পরবর্তীতে শিক্ষামন্ত্রণালয় ও শিক্ষাভবন ঘেরাও করা হবে। অবিলম্বে শিক্ষক সমাজের প্রত্যাশিত দাবিসমূহ মেনে নিতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন শিক্ষক নেতারা।

একই সাথে বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি এবং এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান সরকারিকরণ লিঁয়াজো ফোরামের মুখপাত্র মোঃ নজরুল ইসলাম রনির নেতৃত্বে শিক্ষক সমাজের বিশেষ প্রতিনিধি দল শিক্ষকদের বহু প্রত্যাশিত ৫ শতাংশ ইনক্রিমেন্ট এবং বকেয়া সহ বৈশাখী ভাতা প্রদান ও এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান বর্তমান সরকারের মেয়াদে সরকারিকরণ করার জোর দাবি জানান।

বিবৃতিতে আরো স্বাক্ষর করেন বাংলাদেশ শিক্ষক সমিতির সহসভাপতি মোঃ আমির হোসেন, বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মোঃ রবিউল আলম, প্রচার সচিব মোঃ ফজলুর রহমান, যুগ্ম-মহাসচিব মোঃ আবুল হোসেন মিলন, বাশিস ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মোঃ মিজানুর রহমান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মোঃ জসিম উদ্দিন, এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণ লিয়াঁজো ফোরামের উপদেষ্টা মুঞ্জুরুল আমিন শেখর, প্রেসিডিয়াম সদস্য মোঃ আলতাফ হোসেন, সহ.সাংগঠনিক সম্পাদক মোঃ নজরুল ইসলাম, মোঃ এনামুল হক, কেন্দ্রীয় সদস্য মোঃ নূরুল ইসলাম, মোঃ শাহিন সিকদার ও মোঃ বেলায়েত হোসেন প্রমুখ।  

নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website