বখাটেদের নিপীড়নে স্কুলছাত্রীর আত্মহত্যা - বিবিধ - Dainikshiksha

বখাটেদের নিপীড়নে স্কুলছাত্রীর আত্মহত্যা

মুলাদী (বরিশাল) প্রতিনিধি |

বরিশালের মুলাদীতে বখাটেদের নিপীড়ন ও উৎপাত সহ্য করতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা করেছে স্কুলছাত্রী। বুধবার (১০ এপ্রিল) সন্ধ্যা ৭টায় লিয়া আক্তার গলায় ওড়না দিয়ে ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে। লিয়া উপজেলার সফিপুর ইউনিয়নের পশ্চিম বোয়ালিয়া গ্রামের মৃত আবদুল হাকিম সরদারের মেয়ে ও এবিআর মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্রী। 

ছাত্রীর মা মাহফুজা বেগম বলেন, বিদ্যালয়ে যাতায়াতের পথে আলিমাবাদ গ্রামের মোসলেম সরদারের ছেলে রোমান ও তার সহযোগীরা দীর্ঘদিন ধরে লিয়াকে কুপ্রস্তাবসহ বিভিন্নভাবে নিপীড়ন করে আসছিল। বখাটেরা প্রায়ই তাদের মোবাইল ফোনে লিয়ার সঙ্গে কথা বলতে চাইত। মাহফুজা বেগম তাদের ফোন করতে নিষেধ করলে বখাটেরা তাকে ও তার মেয়েকে গালিগালাজ করত। বুধবার বিকালে লিয়া ঘরে এসে কান্নাকাটি করে। এ সময় কারণ জানতে চাইলে সে কোনো কথা বলেনি। সন্ধ্যা পৌনে ৭টার দিকে মাহফুজা বেগম পারিবারিক কাজের জন্য পার্শ্ববর্তী বাড়িতে গিয়ে ফিরে এসে লিয়াকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান। এ সময় লিয়ার পড়ার টেবিল থেকে আত্মহত্যার চিরকুট পাওয়া যায়।

অপরদিকে পুলিশ ও স্থানীয়রা জানান, লিয়ার চাচাতো ভাই বিপ্লব সরদার দীর্ঘদিন ধরে লিয়াকে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু লিয়া কিছুতেই বিয়েতে রাজি হচ্ছিল না। লিয়ার ঝুলন্ত লাশ পাওয়ার পর থেকে বিপ্লব আত্মগোপন করায় তাকে সন্দেহ করা হচ্ছে।

এ ব্যাপারে মুলাদী থানার ওসি জিয়াউল আহসান বলেন, স্কুলছাত্রীর মায়ের অভিযোগের ভিত্তিতে রোমানকে আটক করা হয়েছিল। জিজ্ঞাসাবাদে মৃত্যুর সঙ্গে রোমানের সংশ্লিষ্টতা না পাওয়ায় তাকে ছেড়ে দেয়া হয়েছে। এখন সন্দেহের তীর বিপ্লবের দিকে রয়েছে। তাকে আটক করলেই অনেক তথ্য বেরিয়ে আসবে। এছাড়া ময়নাতদন্তের আগে লিয়ার মৃত্যুর বিষয়টিকে হত্যা সন্দেহে তদন্ত করা হবে।

সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও কল্যাণ ট্রাস্ট অফিস ঘেরাওয়ের হুমকি - dainik shiksha সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ও কল্যাণ ট্রাস্ট অফিস ঘেরাওয়ের হুমকি চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে পুলিশ গুরুত্ব দিলে নুসরাতের প্রাণহানি ঘটতো না: সংসদীয় কমিটি - dainik shiksha পুলিশ গুরুত্ব দিলে নুসরাতের প্রাণহানি ঘটতো না: সংসদীয় কমিটি প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনে মন্ত্রণালয়ের সতর্কতা জারি - dainik shiksha শিক্ষক নিয়োগে অর্থ লেনদেনে মন্ত্রণালয়ের সতর্কতা জারি ভুয়া আয়কর রিটার্ন দাখিল, শিক্ষকের এমপিও বন্ধ - dainik shiksha ভুয়া আয়কর রিটার্ন দাখিল, শিক্ষকের এমপিও বন্ধ অতিরিক্ত কর্তন আদেশ নিয়ে যা বললেন শিক্ষক ইউনিয়ন সভাপতি - dainik shiksha অতিরিক্ত কর্তন আদেশ নিয়ে যা বললেন শিক্ষক ইউনিয়ন সভাপতি অতিরিক্ত কর্তন আদেশ বাতিল না হলে আন্দোলনের হুমকি - dainik shiksha অতিরিক্ত কর্তন আদেশ বাতিল না হলে আন্দোলনের হুমকি ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত কর্তন আদেশ বাতিল হবে’ - dainik shiksha ‘মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত কর্তন আদেশ বাতিল হবে’ প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website