বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড - বিবিধ - Dainikshiksha

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড

সিলেট প্রতিনিধি |

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় এক কর্মকর্তার শাস্তির দাবিতে উত্তপ্ত হয়ে উঠেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট। অভিযুক্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বোর্ডের সেকশন অফিসার পদে কর্মরত। বুধবার (২০ মার্চ) বোর্ড চেয়ারম্যানের নির্দেশে এমসি কলেজের অধ্যক্ষকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট অঞ্চলের উপ-পরিচালক ও সহকারী পরিচালক।

৬ মার্চ বোর্ড সভায় শিক্ষা বোর্ডের এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষ থেকে সাইফুলের বিরুদ্ধে উঠা অভিযোগ তথ্য প্রমাণসহ উপস্থাপন করা হয়। এরপর ১০ মার্চ সচিব বরাবর এমপ্লয়িজ ইউনিয়ন একটি দরখাস্ত করলে তার ভিত্তিতে চেয়ারম্যানের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তবে কমিটি এখনও তাদের কার্যক্রম শুরু করেনি।

বোর্ড কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, সাইফুল ইসলাম অফিসে বসে সরকারের বিরুদ্ধে নানা সমালোচনা করে থাকেন। এমনকি বিভিন্ন জাতীয় দিবসে বোর্ডের কোনো কার্যক্রমে উপস্থিত না থেকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করেন। তাদের আরও অভিযোগ, পারিবারিকভাবে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। ফলে দশম জাতীয় সংসদ নির্বাচনে শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী দায়িত্ব পালন করলেও তাকে সেই দায়িত্ব প্রদান করা হয়নি।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ বলেন, বিভিন্নভাবে সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ আসায় এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দেয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এমপ্লয়িজ ইউনিয়নের সেক্রেটারি তাজুল ইসলাম বলেন, ‘জাতির পিতাকে কেউ কটাক্ষ করবে এটা মেনে নেয়া যায় না। সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে এমনটি করে আসছেন। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার শাস্তি দাবি করছি।’

এমপিওভুক্ত হচ্ছেন ৫ হাজার ২০৬ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৫ হাজার ২০৬ শিক্ষক ভিকারুননিসার ১৪ শিক্ষকের নিয়োগ বাতিল হচ্ছে - dainik shiksha ভিকারুননিসার ১৪ শিক্ষকের নিয়োগ বাতিল হচ্ছে ইয়াবাসহ গ্রেফতার ম্যানেজিং কমিটির সভাপতিকে দেখতে স্কুল ছুটি - dainik shiksha ইয়াবাসহ গ্রেফতার ম্যানেজিং কমিটির সভাপতিকে দেখতে স্কুল ছুটি শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন বঙ্গবন্ধুর ওপর ২৬টি বই পড়তে হবে শিক্ষার্থীদের - dainik shiksha বঙ্গবন্ধুর ওপর ২৬টি বই পড়তে হবে শিক্ষার্থীদের একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চায়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চায়ন ২৫ জুলাইয়ের মধ্যে ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার প্রস্তুতি স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার্থী সংখ্যার মারপ্যাঁচে এমপিওভুক্তিতে জটিলতার আশঙ্কা - dainik shiksha শিক্ষার্থী সংখ্যার মারপ্যাঁচে এমপিওভুক্তিতে জটিলতার আশঙ্কা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website