বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড - বিবিধ - Dainikshiksha

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তিকারীর শাস্তির দাবিতে উত্তপ্ত শিক্ষা বোর্ড

সিলেট প্রতিনিধি |

বঙ্গবন্ধুকে নিয়ে কটূক্তি করায় এক কর্মকর্তার শাস্তির দাবিতে উত্তপ্ত হয়ে উঠেছে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, সিলেট। অভিযুক্ত কর্মকর্তা সাইফুল ইসলাম বোর্ডের সেকশন অফিসার পদে কর্মরত। বুধবার (২০ মার্চ) বোর্ড চেয়ারম্যানের নির্দেশে এমসি কলেজের অধ্যক্ষকে আহ্বায়ক করে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্য দুই সদস্য হলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের সিলেট অঞ্চলের উপ-পরিচালক ও সহকারী পরিচালক।

৬ মার্চ বোর্ড সভায় শিক্ষা বোর্ডের এমপ্লয়িজ ইউনিয়নের পক্ষ থেকে সাইফুলের বিরুদ্ধে উঠা অভিযোগ তথ্য প্রমাণসহ উপস্থাপন করা হয়। এরপর ১০ মার্চ সচিব বরাবর এমপ্লয়িজ ইউনিয়ন একটি দরখাস্ত করলে তার ভিত্তিতে চেয়ারম্যানের নির্দেশে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তবে কমিটি এখনও তাদের কার্যক্রম শুরু করেনি।

বোর্ড কর্মকর্তা-কর্মচারীদের অভিযোগ, সাইফুল ইসলাম অফিসে বসে সরকারের বিরুদ্ধে নানা সমালোচনা করে থাকেন। এমনকি বিভিন্ন জাতীয় দিবসে বোর্ডের কোনো কার্যক্রমে উপস্থিত না থেকে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করেন। তাদের আরও অভিযোগ, পারিবারিকভাবে তিনি জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। ফলে দশম জাতীয় সংসদ নির্বাচনে শিক্ষা বোর্ডের কর্মকর্তা-কর্মচারীরা নির্বাচনী দায়িত্ব পালন করলেও তাকে সেই দায়িত্ব প্রদান করা হয়নি।

সিলেট শিক্ষা বোর্ডের সচিব মো. মোস্তফা কামাল আহমদ বলেন, বিভিন্নভাবে সাইফুল ইসলামের বিরুদ্ধে অভিযোগ আসায় এ তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি তদন্ত শেষে প্রতিবেদন দেয়ার পরই পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এমপ্লয়িজ ইউনিয়নের সেক্রেটারি তাজুল ইসলাম বলেন, ‘জাতির পিতাকে কেউ কটাক্ষ করবে এটা মেনে নেয়া যায় না। সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে এমনটি করে আসছেন। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে তার শাস্তি দাবি করছি।’

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই - dainik shiksha কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ - dainik shiksha সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website