বঙ্গবন্ধুকে নিয়ে শত ভাষায় গান - বিবিধ - Dainikshiksha

বঙ্গবন্ধুকে নিয়ে শত ভাষায় গান

নিজস্ব প্রতিবেদক |

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্মদিন উপলক্ষে ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছেন সঙ্গীতশিল্পী ও পুলিশ কর্মকর্তা তৌহিদ ইথুন। আগামী বছর ১৭ মার্চ বঙ্গবন্ধুকে নিয়ে একটি গান একশ' ভাষায় গেয়ে তা রিলিজ করা হবে। তৌহিদ ইথুনের নিজের লেখা এই গানে সুর দিয়েছেন তরুণ ও উদীয়মান সুরকার যাদু রিছিল। 

'বঙ্গবন্ধু তুমি-ই বাংলাদেশ' শিরোনামে এই গানের প্রথম কয়েকটি লাইন হলো- 'তুমি নিপীড়িত মানুষের জেগে ওঠার কবিতা/তুমি বিশ্বের বুকে বাংলা মায়ের ছবিটা/তুমি মিছিলে প্রতিবাদে উত্তাল স্লোগান/তুমি সংগ্রামী ইতিহাস, শোষণ মুক্তির গান/তুমি বঙ্গবন্ধু, তুমি-ই বাংলাদেশ/বঙ্গবন্ধু তুমি লাল-সবুজের একটি দেশ।' প্রতিটি দেশের একজন করে শিল্পী এ গান গাইবেন। 

টি-মিউজিকের ব্যানারে করা এই গানের উদ্যোক্তা তৌহিদ ইথুন বর্তমানে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার হিসেবে কর্মরত। 

তৌহিদ ইথুন বলেন, বঙ্গবন্ধু বাঙালির নেতা। তিনি বিশ্বনেতা। বাঙালিকে তিনি স্বাধীনতা উপহার দিয়েছেন। তার চেতনা, বিশ্বাস ও আদর্শকে ধারণ করেই বাঙালি আরও এগিয়ে যাবে।

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি ৩০ আগস্ট স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের মে মাসের এমপিওর চেক ব্যাংকে ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল - dainik shiksha বিশ্ববিদ্যালয় র‍্যাংকিং নিয়ে যা বললেন ড. জাফর ইকবাল সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website