বঙ্গবন্ধুর জন্মদিনে স্কুল বন্ধ: প্রধান শিক্ষকের এমপিও স্থগিত - এমপিও - Dainikshiksha

বঙ্গবন্ধুর জন্মদিনে স্কুল বন্ধ: প্রধান শিক্ষকের এমপিও স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিবস ও জাতীয় শিশু দিবসে নোটিস দিয়ে স্কুল বন্ধ রাখা এবং অর্থ আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ প্রমাণিত হওয়ায় একজন প্রধান শিক্ষকের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে ওই শিক্ষকের এমপিও বন্ধের নির্দেশও দেয়া হয়। সোমবার (১১ জুন) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরকে দেয়া এক আদেশে এ তথ্য জানা যায়।  

অভিযুক্ত মিজানুর রহমান মানিকগঞ্জের খাবাশপুর লাবণ্য প্রভা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক। তার বিরুদ্ধে  জাতীয়করণের নামে চাঁদা আদায় ও এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ফি আদায়ের অভিযোগও তদন্তে প্রমাণিত হয়েছে। 

বঙ্গবন্ধুর জন্মদিবস ও জাতীয় শিশু দিবসে স্কুল বন্ধ রাখা, অর্থ আত্মসাৎ, চাঁদা আদায়, অতিরিক্ত ফি আদায়ের অভিযোগ  ছাড়াও প্রধান শিক্ষক মুহাম্মদ মিজানুর রহমানের  বিরুদ্ধে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি প্রবিধানমালা ২০০৯ এর ৪৫(৪) এবং ৩৩(৩) বিধি লঙ্ঘনের অভিযোগও রয়েছে। 

মানিকগঞ্জ জেলা প্রশাসকের কর তদন্তে প্রধান শিক্ষকের বিরুদ্ধে বঙ্গবন্ধুর জন্মদিনে নোটিস দিয়ে স্কুল বন্ধ রাখা, জাতীয়করণের জন্য প্রতিজন শিক্ষকের কাছ থেকে ২০ হাজার টাকা আদায় এবং এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে সাতশ টাকা করে আদায়ের অভিযোগ প্রমাণিত হয়েছে।

তবে প্রধান শিক্ষক মিজানুরের দাবি, প্রতিষ্ঠানটির ম্যানেজিং কমিটির সভাপতি একজন সাবেক উপসচিব। তিনি আমলাদের দিয়ে তদন্ত করিয়ে তাকে মিথ্যা অভিযোগে অভিযুক্ত করেছেন।  

 

স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর - dainik shiksha স্কুল-কলেজে চাকরিতে প্রবেশের সর্বোচ্চ বয়স ৩৫ বছর এমপিও নীতিমালা ২০১৮ জারি - dainik shiksha এমপিও নীতিমালা ২০১৮ জারি চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন - dainik shiksha চতুর্দশ শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা ২৪ জুন নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি - dainik shiksha নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের তথ্য চেয়ে গণবিজ্ঞপ্তি দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ - dainik shiksha দাখিল-২০২০ পরীক্ষার মানবণ্টন প্রকাশ ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ - dainik shiksha ইবতেদায়ি সমাপনীর মানবণ্টন প্রকাশ জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ - dainik shiksha জেএসসির চূড়ান্ত সিলেবাস ও মানবণ্টন প্রকাশ জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ - dainik shiksha জেএসসির বাংলা নমুনা প্রশ্ন প্রকাশ একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ও ফল প্রকাশের সময়সূচি জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website