please click here to view dainikshiksha website

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার অগ্রযাত্রায় ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে: চুয়েট ভিসি

চুয়েট প্রতিনিধি | আগস্ট ১৫, ২০১৭ - ৮:০৮ অপরাহ্ণ
dainikshiksha print

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনব্যাপী নানা কর্মসূচির উদ্বোধন করেন চুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

দিনব্যাপি অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ, চুয়েট কেন্দ্রীয় লাইব্রেরীতে ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক একটি কর্ণারের উদ্বোধন, আলোচনা সভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত ইত্যাদি।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়েট জাতীয় দিবস উদযাপন কমিটির সভাপতি ও পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ হযরত আলী।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বনিক, ড. খুদরত-ই-খুদা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূইয়া, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী সৈয়দ মুহাম্মদ ইকরাম, কর্মচারী সমিতির সভাপতি মোঃ জামাল উদ্দীন ও সদস্য আবদুল আল হান্নান। ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন আবিদ হোসেন খান, দেওয়ান মুহাম্মদ নুসরাত অমি ও মনিশী রায় প্রমুখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানবিক বিভাগের প্রভাষক নাহিদা সুলতানা ও সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান।

সংবাদটি শেয়ার করুন:


আপনার মন্তব্য দিন