বঙ্গবন্ধু‌কে অবমাননা অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা - বিবিধ - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু‌কে অবমাননা অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে মামলা

ব‌রিশাল প্র‌তি‌নি‌ধি |

সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানকে অবমাননার অভিযোগে এক প্রধান শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন ছাত্রের অভিভাবক। বরিশালের কাগাশুরা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন কাউনিয়া থানাধীন কাগাশুরা এলাকার বাসিন্দা মো. আব্দুল বারেক। মোঃ রফিকুল ইসলামে বিরুদ্ধে ১৭ মার্চ বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের জন্মদিন পালনে অনিহা প্রকাশ ও তুচ্ছ-তাচ্ছিল্লতার সাথে শ্রদ্ধা জ্ঞাপনের অভিযোগে মঙ্গলবার (৩ ডিসেম্বর) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবি শেখ আ. কাদের দৈনিক শিক্ষাডটকমকে জানান, বরিশাল মেট্রোপলিটন ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলাটি দায়ের হলে মঙ্গলবারই আসামির বিরুদ্ধে সমন জারি করেন বিচারক।

এদিকে মামলার বাদী মোঃ আব্দুল বারেক দৈনিক শিক্ষাডটকমকে জানান, গত ১৭ মার্চ জাতির জনক বঙ্গবন্ধু মেখ মুজিবুর রহমানের জন্মদিনের আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামকে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বলি।  কিন্তু তিনি প্রথমে অনীহা প্রকাশ করলেও পরে ছাত্র ও শিক্ষকদের চাপে তা করতে বাধ্য হন। পরে জন্মদিন পালনের সময় তিনি তুচ্ছ-তাচ্ছিলতার সাথে বাম হাত দিয়ে একটি ফুল বঙ্গবন্ধুর ছবির মুখের সামনে ধরেন। যার প্রতিবাদ জানালে স্কুলের ছাত্র ও অভিভাবকদের বের করে দেন প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। এরপর বিষয়টি নিয়ে এলাকার লোকজন প্রধান শিক্ষককে বিষয়টির জন্য ক্ষমা চাওয়ার অনুরোধ জানান হয়। কিন্তু দীর্ঘদিন অপেক্ষা করার পরও মো. রফিকুল ইসলাম কোন অনুশোচনা ব্যক্ত না করায় মামলাটি দায়ের করেছি।

Admission going on at Navy Anchorage School and College Chattogram - dainik shiksha Admission going on at Navy Anchorage School and College Chattogram একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website