বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি : নয় ভেন্যুতে ৮০ স্কুলের অংশগ্রহণ - স্কুল - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি : নয় ভেন্যুতে ৮০ স্কুলের অংশগ্রহণ

নিজস্ব প্রতিবেদক |

৮০ স্কুলের অংশগ্রহণে শনিবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি প্রতিযোগিতা। খেলা হবে দেশের নয়টি ভেন্যুতে। বুধবার এক অনুষ্ঠানে টুর্নামেন্টের লোগো ও জার্সি উন্মোচন করা হয়। তেজগাঁওয়ের ফ্যালকন হলে লোগো উন্মোচন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। সে সময় তিনি বলেন, জাতির পিতার জন্মশতবর্ষে ১০০টি ইভেন্ট আয়োজন করেছে তার মন্ত্রণালয়। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ হকি ফেডারেশন আয়োজন করছে বঙ্গবন্ধু জাতীয় স্কুল হকি প্রতিযোগিতা। 

ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন চলছে। ইতিমধ্যে শুরু হয়েছে শতাব্দীর শ্রেষ্ঠ এ মহানায়কের জন্মশতবর্ষের ক্ষণগণনা। জাতির পিতার জন্মশতবার্ষিকী স্মরণীয় করে রাখতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বিভিন্ন ক্রীড়া ফেডারেশন নানা কর্মসূচি হাতে নিয়েছে। তিনি মনে করেন এই প্রতিযোগিতার মধ্য দিয়ে নতুন প্রজন্ম বঙ্গবন্ধুকে নতুনভাবে জানার সুযোগ পাবে।

জাহিদ আহসান রাসেল বলেন, জনপ্রিয়তার দিক থেকে ক্রিকেট ও ফুটবলের পরেই হকির অবস্থান। সরকার হকির উন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করছে। মুজিববর্ষ হবে হকির নবজাগরণের বছর। জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে একাধিক টুর্নামেন্টের আয়োজন করা হবে। তিনি হকির উন্নয়নে সরকারের পাশাপাশি বেসরকারি উদ্যোক্তাদের এগিয়ে আসার আহ্বান জানান।

মার্চের শুরুর দিকে প্রত্যেক ভেন্যু থেকে দুটি করে (চ্যাম্পিয়ন ও রানার্সআপ) ১৮টি স্কুল নিয়ে মওলানা ভাসানীতে শুরু হবে চূড়ান্তপর্বের খেলা। গ্রুপপর্বে নকআউট ভিত্তিতে খেলা হলেও চূড়ান্তপর্বে লিগভিত্তিতে হবে। চট্টগ্রাম, কুমিল্লা, ফরিদপুর ও গোপালগঞ্জ ভেন্যুতে অংশ নেবে আটটি করে স্কুল। 

দিনাজপুর, রংপুরে ও ময়মনসিংহে অংশ নেবে নয়টি করে দল। খুলনা ভেন্যুতে ১০টি এবং রাজশাহী ভেন্যুতে অংশ নেবে ১১টি স্কুল। ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ বলেন, ২৫ জানুয়ারি থেকে পর্যায়ক্রমে নয়টি ভেন্যুতে খেলা শুরু হবে। এবার কোচিংয়ের দায়িত্ব দেয়া হয়েছে সংশ্লিষ্ট জেলার কোচদের।

বঙ্গবন্ধু প্রিমিয়ার ভলিবল লিগ

বঙ্গবন্ধু প্রিমিয়ার ভলিবল লিগে জিতেছে বাংলাদেশ পুলিশ এবং ওয়ারী ক্লাব। বুধবার শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত দিনের প্রথম ম্যাচে পুলিশ ৩-১ সেটে হারায় বাংলাদেশ জেলকে। দিনের অপর ম্যাচে ওয়ারী ক্লাব ৩-০ সেটে হারিয়েছে আজাদ স্পোর্টিং ক্লাবকে।

সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা - dainik shiksha সাবেক ভিপি নূরের বিরুদ্ধে অপহরণ-ধর্ষণ ও ডিজিটাল আইনে আরেক মামলা ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল - dainik shiksha ১২ শিক্ষক-কর্মচারীর এমপিও বাতিল শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ - dainik shiksha শিক্ষক নিবন্ধন সনদ যাচাইয়ের সেই বিজ্ঞপ্তি স্পষ্ট করল এনটিআরসিএ মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত - dainik shiksha মুজিব জন্মশতবর্ষের কেক নিয়ে উধাও হওয়া সেই অধ্যক্ষ বরখাস্ত জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা - dainik shiksha জাল নিবন্ধন সনদে শিক্ষকতা, সরকারিকরণের পর ধরা শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের : মন্ত্রিপরিষদ সচিব প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha প্রাথমিক শিক্ষকদের বেতন উচ্চধাপে নির্ধারণ শিগগিরই : গণশিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা - dainik shiksha স্কুল-কলেজের অনলাইন ক্লাস নিয়ে অধিদপ্তরের যেসব নির্দেশনা এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ২৪১ শিক্ষক please click here to view dainikshiksha website