বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ের ভিসির পদত্যাগ দাবি কুবি শিক্ষার্থীদের - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু প্রযুক্তি বিশ্ব‌বিদ্যাল‌য়ের ভিসির পদত্যাগ দাবি কুবি শিক্ষার্থীদের

কুবি প্রতিনিধি |

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ ও ভিসি খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগের দাবিতে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) সাধারণ শিক্ষার্থীরা। রোববার(২২ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় এ মানবন্ধন অনুষ্ঠিত হয়। 

ইংরেজী বিভাগের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফের সঞ্চালনায় এসময় বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা বক্তব্য দেন। এসময় শিক্ষার্থীরা বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে হামলার প্রতিবাদ জানান। প্ল্যাকার্ডগুলোয় লেখা ছিলো, 'নৃশংসতা বন্ধ করুন, আপনি পথ হারিয়েছেন সুতরাং পদত্যাগ করুন। হঠাও ভিসি বাচাও দেশ,শিক্ষার্থীদের নির্দেশ। বঙ্গবন্ধুর বাংলায় স্বৈরাচারের ঠাই নাই। শিক্ষার নামে অবিচার,মানিনা মানব না।'

মানববন্ধনে ১১তম ব্যাচের রফিক বলেন, একটা ফেসবুক স্ট্যাটাসকে ভিত্তি করে শিক্ষার্থীকে বহিষ্কার করা অনৈতিক। একজন ভিসির এ অধিকার নেই। তিনি নৈতিক অবস্থান হারিয়েছেন। তাকে অতি দ্রুত বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

১০ম ব্যাচের আতিকুজ্জামান তানজিল বলেন, বিশ্ববিদ্যালয় মেধা ও মনন বিকাশের জায়গা। সেখানে ভিসি এমন অশালীন ভাষা ব্যবহার করতে পারেন না। তিনি শিক্ষক ও ভিসি নামের কলঙ্ক। আমরা ভিসির পদত্যাগের আন্দোলনে একাত্মতা পোষণ করছি। এ ধরনের ন্যাক্কারজনক ঘটনা আর কোন প্রতিষ্ঠানে না ঘটে সে আহ্বান করছি।

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website