বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চুরি : উদ্ধার হয়নি ১৫ কম্পিউটার, মূল হোতারা ধরা ছোঁয়ার বাইরে - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়ে চুরি : উদ্ধার হয়নি ১৫ কম্পিউটার, মূল হোতারা ধরা ছোঁয়ার বাইরে

বশেমুরবিপ্রবি প্রতিনিধি |

প্রায় এক মাসের বেশি সময় পার হলেও এখনও উদ্ধার হয়নি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কেন্দ্রীয় লাইব্রেরি থেকে চুরি যাওয়া ১৫টি কম্পিউটার। এমনকি জানা যায় নি এই চুরির ঘটনার মূলহোতা কে বা কারা ছিলো।

চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা এস আই মিজান দৈনিক শিক্ষাডটকমকে জানান, অবশিষ্ট ১৫টি কম্পিউটার উদ্ধার করা সম্ভব হয় নি। তবে আমাদের তদন্ত কাজ অব্যাহত রয়েছে।

এর আগে চুরির ঘটনায় সাতজনকে গ্রেফতারের পর গত ১৬ আগস্ট গোপালগঞ্জ জেলা পুলিশের পক্ষ থেকে আয়োজিত সংবাদ সম্মেলনে অতি‌রিক্ত পু‌লিশ সুপার (সা‌র্কেল) মো. ছা‌নোয়ার হো‌সেন জানিয়েছিলেন, আটককৃত আসামিরা নির্দেশদাতাদের নাম জানিয়েছে। কিন্তু এরপর প্রায় একমাস পার হলেও এখনও এ ঘটনায় আর কাউকে আটক করা হয় নি। তদন্তের স্বার্থে ওই সময়ে জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশ দাতাদের নাম প্রকাশ করা হয় নি।

এদিকে, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে চুরির ঘটনায় গঠিত তদন্ত কমিটি গত ৬ সেপ্টেম্বর তদন্ত প্রতিবেদন জমা দিলেও এখন পর্যন্ত সে প্রেক্ষিতে কোনো ব্যবস্থা গ্রহণ করা হয়নি। এ বিষয়ে বশেমুরবিপ্রবির রেজিস্ট্রার ড. নূরউদ্দিন আহমেদ দৈনিক শিক্ষাডটকমকে, শৃঙ্খলা বোর্ডকে আমরা তদন্ত প্রতিবেদনের বিষয়ে জানিয়েছি। কিন্তু শৃঙ্খলা বোর্ডের পক্ষ থেকে এখনও তদন্ত প্রতিবেদন চাওয়া হয় নি।

ঈদুল আজহার ছুটিতে বশেমুরবিপ্রবির কেন্দ্রীয় লাইব্রেরি থেকে ৪৯ টি কম্পিউটার চুরি হয়। পরবর্তীতে ১৪ আগস্ট ঢাকার একটি আবাসিক হোটেল থেকে ৩৪ টি কম্পিউটার উদ্ধার করা হয়।

ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই - dainik shiksha ডিপিএড শিক্ষকদের বেতন জটিলতার সমাধান শিগগিরই স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার - dainik shiksha স্কুলছাত্রী নীলা হত্যার প্রধান আসামী মিজান গ্রেফতার উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না - dainik shiksha উচ্চতর গ্রেড পাওয়া এমপিওভুক্ত শিক্ষকদের বেতন কমবে না ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha এমফিল-পিএইচডি জালিয়াতিতে এগিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় please click here to view dainikshiksha website