বঞ্চনা থেকে মুক্তির জন্য প্রাথমিক শিক্ষকদের দোয়ার কর্মসূচি পালন - বিবিধ - Dainikshiksha

বঞ্চনা থেকে মুক্তির জন্য প্রাথমিক শিক্ষকদের দোয়ার কর্মসূচি পালন

নিজস্ব প্রতিবেদক |

প্রাথমিক শিক্ষকদের বঞ্চনা থেকে মুক্তির লক্ষ্যে ঢাকাস্থ মতিঝিল শিক্ষা থানার হুসেইন মুহম্মদ এরশাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে  এক শিক্ষকদের সাথে দোয়ার অনুষ্ঠান কর্মসূচি পালিত হয়েছে।

বৃহস্পতিবার (৩রা আগস্ট) দুপুর একটায় প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরামের আহ্বায়ক মো: সিদ্দিকুর রহমান ও যুগ্ম আহ্বায়ক মো: গোলামা মোস্তফা অন্যান্য শিক্ষকদের সাথে নিয়ে এ কর্মসূচিতে শরিক হন।

এসময় অনুষ্ঠানে ফোরামের আহ্বায়ক মো: সিদ্দিকুর রহমান বলেন, সরকারি কর্মচারীদের মধ্যে প্রাথমিক শিক্ষকেরা সবচেয়ে বেশি অধিকার বঞ্চিত। অধিকার হরণের মধ্যে রয়েছে ভ্যাকেশনাল বিভাগের কর্মচারী দেখিয়ে ননভ্যাকেশনাল সুবিধা থেকে বঞ্চিত করা। এছাড়া, অর্জিত ছুটি ২টার পরিবর্তে ১টা, পি আর এল ১২ মাসের মূল বেতনের অর্ধেক, ল্যাম্পগ্র্যান্ড কম টাকা দেওয়া,  শ্রান্তিবিনোদন ভাতা প্রদানে ১৫ দিনের ছুটি ভোগ করতে না দেওয়া, জাতীয় দিবসসহ বিশেষ দিবসে ছুটির তালিকায় ছুটি দেখিয়ে কাজ করানোসহ প্রধান শিক্ষকদের হাতে সংরক্ষিত ছুটি দেখিয়ে পায়ে শিকল পড়িয়ে ছুটি ভোগের অধিকারহরণ অন্যতম।

তিনি আরও বলেন, সংশ্লিষ্টরা যথাসময়ে সমুদয় পাওনা না দিয়ে শিক্ষকদের অফিসমুখী করে রাখে। মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষিত বেতন স্কেল অর্থ মন্ত্রণালয়ের জিও জারি হওয়া সত্ত্বেও ২ বছর পরে দেওয়া হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রতিশ্রুতি দেওয়ার পরও সহকারি শিক্ষকদের বেতন স্কেল প্রধান শিক্ষকদের এক ধাপ নিচে ও প্রধান শিক্ষকদের বেতনের অসঙ্গতি ৩ বছর যাবত ঝুলিয়ে রাখা হচ্ছে। প্রধান শিক্ষকের চলতি দায়িত্বে দূরদুরান্তে পদায়ন করে হয়রানি করা হচ্ছে।

খুব শিঘ্রই প্রাথমিক শিক্ষকদের ননভ্যাকেশনাল কর্মচারির সুবিধা প্রাপ্তির জন্য মহামান্য সুপ্রিম কোর্টে প্রাথমিক শিক্ষক অধিকার সুরক্ষা ফোরামের দায়েরকৃত রিট নং ১১০৬৮/২০১৫ এর চূড়ান্ত শুনানী বিচাপতি মো: মোয়াজ্জেম হোসেন ও বিচারপতি আমির হোসেনের আদালতে অনুষ্ঠিত হবে।

সারাদেশে প্রাথমিক শিক্ষকরা স্ব স্ব বিদ্যালয় ছুটির শেষে ৩ আগস্ট বৃহস্পতিবার মহান সৃষ্টিকর্তার নিকট  বঞ্চনা থেকে মুক্তির জন্য দোয়া প্রার্থনার করেন বলে জানান।

সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান - dainik shiksha সদ্য সরকারিকৃত ২৭১ কলেজ শিক্ষকরা যা জানতে চান ব্যবসায় ব্যবস্থাপনার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ - dainik shiksha ব্যবসায় ব্যবস্থাপনার জনবল কাঠামো ও এমপিও নীতিমালা প্রকাশ ৩৬তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পদায়ন - dainik shiksha ৩৬তম বিসিএস শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের পদায়ন ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ল - dainik shiksha ঢাবিতে ভর্তি আবেদনের সময় বাড়ল ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) - dainik shiksha ৫ শতাংশ ইনক্রিমেন্ট দাবিতে শিক্ষকদের মানববন্ধন ৫ সেপ্টেম্বর (ভিডিও) মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ - dainik shiksha মেডিকেল ভর্তি কোচিং সেন্টার ১ সেপ্টেম্বর থেকে বন্ধের নির্দেশ টিটিসির সেই ৯২ শিক্ষকের চাকরি স্থায়ীকরণ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট - dainik shiksha টিটিসির সেই ৯২ শিক্ষকের চাকরি স্থায়ীকরণ অবৈধ ঘোষণা করেছে হাইকোর্ট কওমি সনদের স্বীকৃতিতে আইনের খসড়া অনুমোদন - dainik shiksha কওমি সনদের স্বীকৃতিতে আইনের খসড়া অনুমোদন প্রাথমিক সমাপনী পরীক্ষা আর থাকছে না - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা আর থাকছে না উপসচিব হতে চান সরকারি কলেজের দুই শতাধিক শিক্ষক - dainik shiksha উপসচিব হতে চান সরকারি কলেজের দুই শতাধিক শিক্ষক জেএসসি পরীক্ষার সূচি - dainik shiksha জেএসসি পরীক্ষার সূচি জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর - dainik shiksha জেএসসি-জেডিসি পরীক্ষা শুরু ১ নভেম্বর জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ - dainik shiksha জেডিসি পরীক্ষার সূচি প্রকাশ অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website