বধির ক্রিকেটে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ - খেলাধুলা - Dainikshiksha

বধির ক্রিকেটে ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক |
ওয়ালটন ত্রিদেশীয় টি-টোয়েন্টি বধির ক্রিকেটে ভারতকে ৮ উইকেটে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশ। ফাইনালে তাদের প্রতিপক্ষ পাকিস্তান। মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) ফতুল্লায় টসে জিতে ব্যাটিংয়ে নেমে ৮০ রানে গুটিয়ে যায় ভারত। জবাবে ১৩.৪ ওভারে ২ উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে বাংলাদেশ। 

বধির ক্রিকেটে এশিয়ার বর্তমান চ্যাম্পিয়ন ভারত। কিন্তু ওয়ালটন ত্রিদেশীয় সিরিজে তাদের পারফরম্যান্স ছিল তলানিতে। পাকিস্তানের বিপক্ষে দুটি ম্যাচ বড় ব্যবধানে পরাজিত হয় তারা। আর বাংলাদেশের বিপক্ষে প্রথম ম্যাচে ড্র করলেও আজ দ্বিতীয় ম্যাচে বিশাল ব্যবধানে পরাজিত হয়। ৮ উইকেটের বিশাল জয়ে এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে উঠলো বাংলাদেশ। তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচটি বাংলাদেশ-পাকিস্তানের জন্য ফাইনালের ড্রেস রিহার্সেল মাত্র। এর আগে টানা তিন ম্যাচ জিতে সবার আগে ফাইনাল নিশ্চিত করে পাকিস্তান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত। ভারতের হয়ে সর্বোচ্চ ১৯ রান করেন মানিত কুমার। এছাড়া ১২ রান করেন শান্তি। দলের বাকি সদস্যদের মধ্যে কেউই আর দুই অঙ্কের ঘর ছুঁতে পারেনি। বাংলাদেশের পক্ষে দ্বীপ ৩টি, সেতু, আকিব ও ইম্মি প্রত্যেকেই ২টি করে উইকেট লাভ করেন। 
 
লো-স্কোরিং ম্যাচে জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে বাংলাদেশকে সামনে থেকে নেতৃত্ব দেন অধিনায়ক শাহরিয়ার ইমন। ব্যাট হাতে ৪৭ বলে ৩ চার ও ৪ ছক্কায় ৫৭ রানের ইনিংস উপহার দেন। এছাড়া ইমরান ৪, আকিব ১২ ও মনির ৬ রান করেন। 
অনবদ্য অর্ধশত রানের জন্য ম্যাচসেরার পুরস্কার পান বাংলাদেশ দলের অধিনায়ক শাহরিয়ার ইমন। তার হাতে পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের প্রিন্সিপাল অফিসার সাজ্জাদ হোসেন শাকিল ও এজিএম শফিকুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ বধির ফেডারেশনের ম্যানেজার কাজী কামরুল হাসান।
 
গ্রুপ পর্বের শেষ ম্যাচে আগামীকাল মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল ম্যাচ হবে ২১ সেপ্টেম্বর।
৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা - dainik shiksha র‌্যাগিং রোধে বিশেষ সেলের কথা বললেন শিক্ষামন্ত্রী, ইউজিসি দিল নির্দেশনা ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website