বন্যায় দিনাজপুর বোর্ডের জেএসসি পরীক্ষার খাতা নষ্ট - স্কুল - Dainikshiksha

বন্যায় দিনাজপুর বোর্ডের জেএসসি পরীক্ষার খাতা নষ্ট

দিনাজপুর প্রতিনিধি |

দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের গুদাম বন্যার পানিতে ডুবে গেছে। এতে জেএসসিসহ বিভিন্ন পরীক্ষার খাতা ও উত্তরপত্র ভিজে নষ্ট হয়েছে।

শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তোফাজ্জুর রহমান জানান, বন্যার কারণে রোববার ( ১৩ আগস্ট) বোর্ডের চারটি গুদামে পানি প্রবেশ করেছে। এতে সেখানে থাকা জেএসসিসহ বিভিন্ন পরীক্ষার খাতা ও উত্তরপত্র ভিজে নষ্ট হয়ে গেছে।

গত শনিবার (১২ আগস্ট) থেকে উজানের ঢল ও ভারি বর্ষণের ফলে দিনাজপুর জেলা বন্যার কবলে পড়ে। রোববার সকালে পূর্ণভবা নদীর শহররক্ষা বাধ ভেঙে যাওয়ায় শহরের ভিতরে পানি প্রবেশ করতে শুরু করে। ইতিমধ্যে শহরের অধিকাংশ বাসাবাড়িতে পানি প্রবেশ করেছে।

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, দিনাজপুরের প্রধান তিনটি নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এর মধ্যে ইছামতি নদীর পানি বিপৎসীমার ৪০, আত্রাই নদীর পানি ৪৫ এবং পূর্ণভবা নদীর পানি ৭৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

তবে অন্যান্য নদীগুলোর পানি বৃদ্ধি অব্যাহত থাকলেও পূর্ণভবা নদীর পানি কমছে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা মাহবুব আলম। তিনি জানান, যেসব স্থানে বাঁধ ভেঁঙে গেছে সেসব স্থানে সেনাবাহিনীর সদস্যদের সহযোগিতায় মেরামতের চেষ্টা করা হচ্ছে।

এদিকে বন্যার পানিতে মিটার ডুবে যাওয়ায় দুর্ঘটনা এড়াতে জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে সড়ক, মহাসড়ক ও ট্রেন লাইন ডুবে যাওয়ায় সারাদেশের সঙ্গে ট্রেন ও যানবাহন যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

দিনাজপুর রেলওয়ে থানার ওসি মো. রানা ট্রেন চলাচল বন্ধ থাকার বিষয়টি নিশ্চিত করেছেন।

জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক - dainik shiksha জেডিসি ও ইবতেদায়ি জন্মসনদ অনুযায়ী রেজিস্ট্রেশন বাধ্যতামূলক অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম - dainik shiksha অর্থাভাবে দুই বোনের লেখাপড়া বন্ধ হওয়ার উপক্রম অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) - dainik shiksha অবসর সুবিধার আবেদন শুধুই অনলাইনে, দালাল ধরবেন না(ভিডিও) দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website