বন্যা দুর্গতদের পাশে বাকৃবি - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

বন্যা দুর্গতদের পাশে বাকৃবি

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক কর্মকর্তা-কর্মচারী তাঁদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যাদুর্গত মানুষের মাঝে ত্রাণ হিসেবে বিতরণ করবে। সোমবার (২২ জুলাই) সন্ধ্যায় এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি দৈনিক শিক্ষাকে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তরের পরিচালক ড. আমিনুর রহমান চৌধুরী।

জানা গেছে, উপাচার্য অধ্যাপক ড. লুৎফুল হাসানের আহ্বানে সাড়া দিয়ে উপাচার্য সচিবালয়ে আয়োজিত এক সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সংশ্লিষ্ট সব সংগঠনের নেতৃবৃন্দ সিদ্ধান্তটি নেয়।

এর আগে ওই দিনই বাংলাদেশের বিস্তীর্ণ জনপদ ভয়াবহ বন্যায় আক্রান্ত হওয়ায় এ বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে একটি কমিটি করেন উপাচার্য। উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিম উদ্দিন খানকে সভাপতি ও ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনকে সদস্য-সচিব করে ২১ সদস্যবিশিষ্ট ওই কমিটি গঠন করা হয়। কমিটিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তা কর্মচারীদের সব সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক, ছাত্র বিষয়ক উপদেষ্টা, রেজিস্ট্রার, ট্রেজারার, প্রক্টর এবং সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টাকে সদস্য করা হয়।

কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী জামালপুরের ইসলামপুর এবং ময়মনসিংহ সদরের চরাঞ্চলের বন্যার্তদের মাঝে ত্রাণ হিসেবে নগদ টাকা ও খাদ্যসামগ্রী বিতরণ করা হবে। এ ছাড়াও বিপর্যস্ত কৃষি ব্যবস্থা পুনর্বাসনের লক্ষ্যে বন্যার পানি নেমে যাওয়ার পর পরই ক্ষতিগ্রস্ত এলাকায় বিনা মূল্যে উচ্চ ফলনশীল আমন ধানের চারা বিতরণেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website