বন্যা: রংপুর বিভাগের সহস্রাধিক স্কুল বন্ধ - বিবিধ - Dainikshiksha

বন্যা: রংপুর বিভাগের সহস্রাধিক স্কুল বন্ধ

রংপুর প্রতিনিধি |

বন্যার কারণে রংপুর বিভাগের আট জেলার এক হাজার ৩১টি সরকারি স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।

সোমবার প্রাথমিক শিক্ষা অধিদপ্তর রংপুর বিভাগীয় উপ-পরিচালক মাহবুব এলাহী এ কথা জানান।

সন্ধ্যায় তিনি বলেন, “বন্যার পানিতে বিদ্যালয় মাঠ তলিয়ে যাওয়া এবং আশ্রয় কেন্দ্র খোলার কারণে এসব বিদ্যালয়ের পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।”

“এরমধ্যে সবচেয়ে বেশি বিদ্যালয় বন্ধ করা হয়েছে কুড়িগ্রামে। এ জেলায় ৪৪১টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। দ্বিতীয় অবস্থানে রয়েছে দিনাজপুরে। এখানে বন্ধ বিদ্যালয়ের সংখ্যা ৩০৫টি। ”

বন্যার পানি নেমে যাওয়ার সঙ্গে সঙ্গে বিদ্যালয়গুলো খুলে দেওয়া হবে বলে জানান মাহবুব এলাহী।

শনিবার থেকে রোববার পর্যন্ত অবিরাম বর্ষণ ও উজানের ঢলে রংপুর বিভাগের দিনাজপুর, পঞ্চগড়, নীলফামারী, রংপুর, কুড়িগ্রাম, লালমনিরহাট ও গাইবান্ধার বিভিন্ন এলাকা বন্যা কবলিত হয়ে পড়েছে।

জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী - dainik shiksha জারির অপেক্ষায় অধ্যক্ষ-উপাধ্যক্ষ নিয়োগ যোগ্যতার সংশোধনী প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা - dainik shiksha প্রাথমিকে সায়েন্স ব্যাকগ্রাউন্ড প্রার্থীদের ২০ শতাংশ কোটা ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু - dainik shiksha ১৮২ শিক্ষা প্রতিষ্ঠানের এমপিও বন্ধের প্রক্রিয়া শুরু প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী - dainik shiksha প্রধানমন্ত্রীর নির্দেশনার অপেক্ষায় চাকরিতে প্রবেশের বয়স: জনপ্রশাসন প্রতিমন্ত্রী আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha আরও ৯২ প্রতিষ্ঠানের তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক - dainik shiksha শিক্ষকতা ছেড়ে উপজেলা নির্বাচনে শিক্ষক প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় - dainik shiksha প্রতিষ্ঠান প্রধান ও সুপারিশপ্রাপ্তদের করণীয় প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ - dainik shiksha প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা ১৫ মার্চ ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website