ববিতে সেশন জটের আশঙ্কা - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

আন্দোলন অব্যাহতববিতে সেশন জটের আশঙ্কা

বরিশাল প্রতিনিধি |

২৩ দিনেও বরিশাল বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসন হয়নি। এতে সেশন জটের আশঙ্কা করছেন সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকরা।

আজ বুধবারও (১৭ এপ্রিল) শিক্ষার্থীরা তাদের আন্দোলন কর্মসূচি অব্যাহত রেখেছেন। শিগগিরই তাদের দাবি মানা না হলে আরও কঠোর কর্মসূচির হুমকি দিয়েছেন তারা। পাশাপাশি শিক্ষকরা ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করেছেন। বুধবার সকাল ১০টা থেকে শিক্ষক ও শিক্ষার্থীদের কর্মসূচি শুরু হয়। 

শিক্ষার্থীদের এক দফা দাবি ও শিক্ষকদের আট দফা দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নিচে এই কর্মসূচি পালন করা হয়। আন্দোলনকারী শিক্ষার্থীদের নেতা লোকমান হোসেন ও শফিকুল ইসলাম জানান, পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ভিসির পদত্যাগ দাবিতে মঙ্গলবার সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে। আমাদের পাশাপাশি শিক্ষকরাও তাদের দাবিদাওয়া নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে।

এদিকে শিক্ষার্থীদের আন্দোলনের ২৩ দিন পার হয়ে গেলেও বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসনে কার্যকর কোনো পদক্ষেপ নিচ্ছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এ নিয়ে শিক্ষার্থীরা ব্যাপক ক্ষোভ প্রকাশ করেছেন এবং তাদের দাবি অতি শিগগিরই মানা না হলে আরও কঠোর কর্মসূচি ঘোষণার হুমকি দিয়েছেন।

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website