ববিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের সিদ্ধান্ত, নীতিমালা প্রণয়নে কমিটি - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা

ববিতে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের সিদ্ধান্ত, নীতিমালা প্রণয়নে কমিটি

ববি প্রতিনিধি |

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে বরিশাল বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিকেল ৪টায় অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের ৬৭তম সভায় সর্বসম্মতিক্রমে এ সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

সিন্ডিকেটের সভা থেকে বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রবর্তনের নিমিত্তে এজন্য নীতিমালা প্রণয়নে চার সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক হলেন উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন।

কমিটির অন্য সদস্যরা হলেন বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. অমিতাভ সরকার, বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সহকারী অধ্যাপক সুপ্রভাত হালদার ও সদস্য সচিব বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, ‘বঙ্গবন্ধু চেয়ার’ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর জীবন, কর্ম, রাজনৈতিক দর্শন, মুক্তিযুদ্ধ এবং বাংলাদেশের আর্থ-সামাজিক উন্নয়ন বিষয়ক গবেষণা ও একাডেমিক কার্যক্রমকে এগিয়ে নেয়ার লক্ষে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। সিন্ডিকেট সভায় চলমান মুজিববর্ষের মধ্যেই বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু চেয়ার’র কার্যক্রম শুরুর আশাবাদ ব্যক্ত করা হয়।

এদিকে সব সিন্ডিকেট সদস্য এ উদ্যোগের জন্য বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনকে আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করে সাফল্য কামনা করেন।

ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী - dainik shiksha ছাত্রাবাসে ধর্ষণের ঘটনায় জড়িত কাউকে ছাড় দেয়া হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী - dainik shiksha সংবাদ সম্মেলনে আসছেন শিক্ষামন্ত্রী করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ - dainik shiksha করোনা: দেশে আরও ৩২ জনের মৃত্যু, শনাক্ত ১ হাজার ৪০৭ অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড - dainik shiksha অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড - dainik shiksha মতিঝিল মডেল কলেজের টাকা আত্মসাতের ঘটনায় ২ জনের কারাদণ্ড বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha বন্যার শুরুতেই আশ্রয়কেন্দ্র হিসেবে স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন - dainik shiksha প্রশ্নফাঁস করে কোটিপতি রংপুর মেডিকেল কলেজের পিয়ন please click here to view dainikshiksha website