ববির বাংলা বিভাগের চেয়ারম্যানের প্রতি শিক্ষকদের অনাস্থা - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ববির বাংলা বিভাগের চেয়ারম্যানের প্রতি শিক্ষকদের অনাস্থা

ববি প্রতিনিধি |

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যানের প্রতি অনাস্থা জানিয়েছেন বিভাগের শিক্ষকরা। সম্প্রতি এই বিভাগের শিক্ষকরা বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্যের কাছে লিখিত আবেদনও করেছেন। শিক্ষকদের পক্ষে অনাস্থা জ্ঞাপনের লিখিত আবেদন করেন বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার।  

আবেদন সূত্রে জানা গেছে, বাংলা বিভাগের শিক্ষকরা দীর্ঘদিন ধরে বিভাগে সুষ্ঠু, সুচারু ও সুনামের সাথে বিভাগের সকল কার্যাদি সম্পন্ন করে আসছে। কিন্তু বর্তমানে মোহসিনা হোসাইন সভাপতির দায়িত্ব পাওয়ার পর থেকে বিভাগের সকল কাজে সমন্বয়হীনতা দেখা দিয়েছে। বিভাগের একাডেমিক কার্যক্রম ও অন্যান্য সহ শিক্ষামূলক কার্যক্রম ব্যাহত হচ্ছে। এমনকি অনেক কার্যক্রম ইতোমধ্যে বন্ধ হয়ে গিয়েছে। সভাপতি হিসেবে তিনি অন্য শিক্ষকদের সাথে বারবার সমন্বয়হীনতা সৃষ্টি করেছে। ফলে বিভাগের শিক্ষা কার্যক্রম করতে শিক্ষকরা বিরূপ পরিস্থিতির সম্মুখীন হচ্ছে। বিভাগের শিক্ষার্থীরা একমাত্র চেয়ারম্যানের সমন্বয়হীনতার কারণে সেশনজটের মুখে পড়েছে। 

এই পরিস্থিতিতে বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সরকার স্ব-প্রণোদিত হয়ে এক বিশেষ সভা আহ্বান করেন কিছুদিন পূর্বে এবং ওই সভায় সকলের মতামতের ভিত্তিতে মোহসিনা হোসাইনের প্রতি অনাস্থা প্রস্তাব গৃহীত হয়। এরই পরিপ্রেক্ষিতে ২২ মে ভারপ্রাপ্ত উপাচার্য বরাবর লিখিত আবেদন করা হয় চেয়ারম্যানের প্রতি অনাস্থা জ্ঞাপন করে।

প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষায়ও থাকছে না জিপিএ ৫ প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকের প্রতিটি শিশুই হবে ডিকশনারি: গণশিক্ষা প্রতিমন্ত্রী সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) - dainik shiksha সাধারণ শিক্ষায় কারিগরি ট্রেড ও শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা (ভিডিও) জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ে অনার্স ভর্তির যোগ্যতা নির্ধারণ নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন - dainik shiksha নবজাগরণের অগ্রদূত আহমদ ছফা অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখতেন মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha মাদরাসায় নবসৃষ্ট পদ পূরণে টাকার হিসেব চেয়েছে মন্ত্রণালয় এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় - dainik shiksha এমপিওভুক্তিতে মহিলা কোটার পদ নির্ধারণে শাখাভিত্তিক আলাদা হিসাব নয় ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদন ১০ লাখ ৩৫ হাজার ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন - dainik shiksha ঢাকা বোর্ডে এসএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৫ জুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website