ববির লোক প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ববির লোক প্রশাসন বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বরিশাল প্রতিনিধি |

নানা আয়োজনে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) লোক প্রশাসন বিভাগের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত  হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে  অনুষ্ঠানের উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক । শোভাযাত্রা শেষে কীর্তনখোলা অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

উপাচার্য বলেন, বিভিন্ন আঞ্চলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অবস্থান শীর্ষে। এটা আমিসহ শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য গর্বের। আমি মনে করি, জ্ঞান আহরণের জন্য সকল বিষয়ই ভালো, আমরা জ্ঞান আহরণ করছি নিজেকে উন্নত করার জন্য। তাই শিক্ষার্থীদের আচার-আচরণ, ব্যবহার ও কথা-বার্তায় এমন ভাব ফুটিয়ে তুলতে হবে যাতে বোঝা যায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৈশিষ্ট্য ফুটে ওঠে। ইতোমধ্যে বরিশাল বিশ্ববিদ্যালয়কে ধুমপান, মাদক ও রাজাকার মুক্ত’ বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা করা হয়েছে। আগামীতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছুদের জন্য ডোপ টেস্টের ব্যবস্থা থাকবে।

অনুষ্ঠান শেষে উপাচার্য বঙ্গবন্ধু হলের গেস্টরুম নির্মাণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বঙ্গবন্ধু হলের প্রভোস্ট সিএসই বিভাগের চেয়ারম্যান রাহাত হোসাইন ফয়সাল, টিএসসির পরিচালক ড. খোরশেদ আলম, নির্বাহী প্রকৌশলী মুরশীদ আবেদীনসহ হল প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দুপুরে উপাচার্যের কক্ষে ‘বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাষ্ট)’ এবং ‘বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ’ এর মধ্যে এক চুক্তি স্বাক্ষরিত হয়।

লোক প্রশাসন বিভাগের সভাপতি তাসনুভা হাবিব জিসানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় সভায় উপাচার্য ড. এস এম ইমামুল হক ছাড়াও বক্তব্য রাখেন, বি বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. এ কে এম মাহবুব হাসান। এ ছাড়াও অনুষ্ঠানে লোক প্রশাসন বিভাগের শিক্ষকমন্ডলী ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

 

‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ - dainik shiksha ‘শিক্ষকদের অবসর-কল্যাণ সুবিধার তহবিল বন্ধ করে পেনশন চালু করতে হবে’ প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপের পরীক্ষা ১০ মে কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই - dainik shiksha কল্যাণ ট্রাস্টের প্রাথমিক তহবিলের এক কোটি টাকার হদিস নেই এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ - dainik shiksha সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website