ববি রোভার স্কাউটের দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha

ববি রোভার স্কাউটের দীক্ষা অনুষ্ঠান সম্পন্ন

ববি প্রতিনিধি |

বরিশাল বিশ্ববিদ্যালয় রোভার স্কাউটদের নিয়ে দু’দিন ব্যাপী ক্যাম্পিং এর মাধ্যমে দীক্ষা অনুষ্ঠান আয়োজন করা হয়। শুক্রবার (১৯জুলাই) বিকেল থেকে ক্যাম্পিং শুরু হয়। এর মাধ্যমে নতুন স্কাউটদের দীক্ষা প্রদানের মাধ্যমে বিশ্ব স্কাউটসের সদস্য হিসেবে যুক্ত করা হবে। অনুষ্ঠানে নতুন সদস্যদের ভিজিল (আত্মশুদ্ধি) করানো হয়।

দীক্ষা অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় দর্শন বিভাগের শিক্ষক কাজী শোয়েবুর রহমান বলেন, সামাজিক কর্মকাণ্ডে আত্মশুদ্ধি অত্যন্ত জরুরি। আত্মশুদ্ধি আমাদের ভুলগুলো থেকে শিক্ষা নিয়ে নতুনভাবে সামনে এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা দেয়।

শুক্রবার দিবাগত রাতে ওন ভিজিল অনুষ্ঠান শেষে শনিবার নতুন সদস্যদের দীক্ষা দেবার মাধ্যমে রোভার স্কাউটে অন্তর্ভুক্ত করা হয়। এসময় তিনটি গ্রুপে সর্বমোট ১৪ জন রোভারকে দীক্ষা দেওয়া হয় যার মধ্যে দুজন গার্লইন রোভার। দীক্ষা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল জেলা রোভার কমিশনার এস এম তাইজুল ইসলাম, বরিশাল জেলা রোভার সম্পাদক নজরুল ইসলাম এবং বরিশাল জেলা রোভার লিডার আব্দুর রহমান। ববি সাবেক গ্রুপ সম্পাদক মো. আরিফ হোসেন, জেলা যুগ্ম-সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন, আর এস এল মোঃ আরহাম সাঈদ, আর এস এল সুমনা রানী সাহা।

এসময় ক্রুমিটিং ও রোভার স্কাউটের কার্যক্রমকে আরো গতিশীল করতে সিনিয়র রোভারমেট মোঃ জহুরুল ইসলামকে সভাপতি করে ১৩ সদস্য বিশিষ্ট "ক্রু কাউন্সিল" গঠন করা হয়। 

সম্পূর্ণ দীক্ষা অনুষ্ঠান আয়োজন ও সঞ্চালনা করেন বরিশাল বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের গ্রুপ সম্পাদক মহিউদ্দিন সাব্বির। অনুষ্ঠানের শেষে তিনি বলেন, বরিশাল বিশ্ববিদ্যালয় আত্ম উন্নয়নের মানসিকতা নিয়ে এগিয়ে যাচ্ছে। রোভাররা এরকম অনুষ্ঠানের মাধ্যমে এখন আরো বেশি সচেতন হচ্ছে।

না চাইলেও এমপিওভুক্ত তপোবন স্কুল - dainik shiksha না চাইলেও এমপিওভুক্ত তপোবন স্কুল অনেক পাবলিক বিশ্ববিদ্যালয় এখন দিনে সরকারি, রাতে বেসরকারি : রাষ্ট্রপতি - dainik shiksha অনেক পাবলিক বিশ্ববিদ্যালয় এখন দিনে সরকারি, রাতে বেসরকারি : রাষ্ট্রপতি ‘অনুপাত প্রথা বাতিল ও বদলি চালু করতে শিক্ষামন্ত্রীকেই উদ্যোগ নিতে হবে’ (ভিডিও) - dainik shiksha ‘অনুপাত প্রথা বাতিল ও বদলি চালু করতে শিক্ষামন্ত্রীকেই উদ্যোগ নিতে হবে’ (ভিডিও) প্রাথমিকে প্রধান শিক্ষকদের গ্রেড নিয়ে হাইকোর্টের রুল - dainik shiksha প্রাথমিকে প্রধান শিক্ষকদের গ্রেড নিয়ে হাইকোর্টের রুল ভুঁইফোঁড় বাদ দিয়ে যোগ্য প্রতিষ্ঠানকে এমপিও দিন - dainik shiksha ভুঁইফোঁড় বাদ দিয়ে যোগ্য প্রতিষ্ঠানকে এমপিও দিন এমপিওভুক্ত মাদরাসার তথ্য যাচাইয়ে যেসব কাগজপত্র লাগবে - dainik shiksha এমপিওভুক্ত মাদরাসার তথ্য যাচাইয়ে যেসব কাগজপত্র লাগবে ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০২০ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় - dainik shiksha দৈনিকশিক্ষার ফেসবুক লাইভ দেখতে আমাদের সাথে থাকুন প্রতিদিন রাত সাড়ে ৮ টায় শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন - dainik shiksha দৈনিক শিক্ষার আসল ফেসবুক পেজে লাইক দিন please click here to view dainikshiksha website