বরখাস্ত অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার বিরুদ্ধে দুদকের মামলা - স্কুল - Dainikshiksha

বরখাস্ত অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক |

অবৈধ সম্পদ অর্জন ও তথ্য গোপনের দায়ে এ কে উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বরখাস্ত ও বর্তমানে অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়ার বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তিনি বিএনপির কেন্দ্রীয় গণশিক্ষা বিষয়ক সম্পাদক। গত বছর তিনি অবসরে যান। তার আগে ২০১৩ খ্রিষ্টাব্দে কলেজের প্রায় ৫০ কোটি টাকা নিজ হিসাবে রাখাসহ বিভিন্ন অপরাধে তাকে বরখাস্ত করা হয়। 

দুদকে দাখিল করা সম্পদবিবরণীতে ১০ কোটি ৯৭ লাখ ৭৫ হাজার ৯৩২ টাকা মূল্যের সম্পদের তথ্য গোপন এবং এক কোটি ৩১ লাখ ১১ হাজার ৮৮৩ টাকা মূল্যের জ্ঞাত আয়ের উৎস-বহির্ভূত সম্পদ অর্জন ও দখলে রাখার অভিযোগে এ মামলা দায়ের করা হয়।

বৃহস্পতিবার রাজধানীর রমনা মডেল থানায় দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এর সহকারী পরিচালক মো. আবদুল ওয়াদুদ বাদী হয়ে মামলাটি দায়ের করেন। দুর্নীতি দমন কমিশন আইন- ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় মামলাটি দায়ের করা হয়।

এর আগে ২০১৭ খ্রিষ্টাব্দের ৭ জুন বরখাস্ত অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়ার কাছে সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়। ওই বছরের ৪ জুলাই কমিশনের সচিব বরাবর সম্পদ বিবরণী দাখিল করেন তিনি। দাখিল করা সম্পদবিবরণী যাচাই-বাছাই করে মামলাটি দায়ের করা হয়।

অধ্যক্ষ মো. সেলিম ভূঁইয়াকে প্রতিষ্ঠান থেকে সাময়িক বরখাস্ত করা হয়। 

পর্যাপ্ত শিক্ষাগত যোগ্যতা না থাকা সত্ত্বেও ২০০৪ খ্রিষ্টাব্দে অধ্যক্ষ নিযুক্ত হন সেলিম ভূঁইয়া। অবসর সুবিধা বোর্ড ও কল্যাণট্রাস্টের কোটি কোটি টাকা লুট করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু - dainik shiksha এইচএসসির ফল পুনঃনিরীক্ষণের আবেদন শুরু বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো - dainik shiksha অনার্স ১ম বর্ষ পরীক্ষার ফরম পূরণের সময় বাড়লো ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর - dainik shiksha ঢাবির ভর্তির আবেদন শুরু ৫ আগস্ট, পরীক্ষা ১৩ সেপ্টেম্বর শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website