বশেফমুবিপ্রবিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - ভর্তি - দৈনিকশিক্ষা

বশেফমুবিপ্রবিতে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |

জামালপুরের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) স্নাতক শ্রেণিতে প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

শুক্রবার (২৯ নভেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়। ওয়েবসাইটে (http://bsfmstu.ac.bd/) ভর্তি পরীক্ষার রোল নম্বর দিয়ে ফলাফল জানা যাচ্ছে।

বিশ্ববিদ্যালয় সূত্র বলছে, পরীক্ষায় ‘এ ইউনিটে’ উত্তীর্ণ (ক্রমিক নম্বর ০০১ থেকে ৬০৬) শিক্ষার্থীদের ওয়েবসাইটের মাধ্যমে বিষয় পছন্দ করতে হবে। এ কার্যক্রম চলবে ৪ ডিসেম্বর দুপুর ১২টা থেকে ৭ ডিসেম্বর বিকেল ৫টা পর্যন্ত। আর বিভিন্ন কোটায় আবেদনকারীদের মধ্যে যারা ভর্তি পরীক্ষায় সর্বনিম্ন ৪০ নম্বর পেয়েছেন তারা আবেদন করবেন।

চূড়ান্তভাবে মনোনীত ও অপেক্ষমাণদের তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে। আর ‘বি’ ও ‘সি’ ইউনিটের পরীক্ষায় ভর্তিচ্ছুদের মধ্যে যারা ন্যূনতম ৪০ পেয়েছেন তারা মেধাতালিকায় স্থান পেয়েছেন। তবে কোটাসহ চূড়ান্ত তালিকা ৮ ডিসেম্বর প্রকাশ করা হবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, ডিজিটাল বাংলাদেশের সুবিধা নিয়ে ভর্তি পরীক্ষা নেওয়ার দিনই ফল প্রকাশ করা হয়েছে। আধুনিক শিক্ষায় শিক্ষিত করতে আমরা সবসময়ই সচেষ্ট এবং সেভাবেই নানা পদক্ষেপ নেওয়া হচ্ছে।

এর আগে শুক্রবার রাজধানীর সরকারি মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে তিন শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবছর বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় ব্যাচে চারটি অনুষদের অধীনে পাঁচটি বিভাগে ১৫০টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে।

২০১৮-১৯ শিক্ষাবর্ষে গণিত, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ম্যানেজমেন্ট ও সমাজকর্ম বিষয়ে শিক্ষার্থী ভর্তির মাধ্যমে শিক্ষা কার্যক্রম শুরু করে বশেফমুবিপ্রবি। এ বছর প্রকৌশল অনুষদের অধীনে ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

ভর্তি পরীক্ষার ফলসহ এ সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.bsfmstu.ac.bd) জানতে পারবেন শিক্ষার্থীরা।

প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি - dainik shiksha প্যানেলে শিক্ষক নিয়োগে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ দাবি ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে ডিপ্লোমা-ভোকেশনাল ক্লাসের রুটিন মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় - dainik shiksha মৃত শিক্ষককেও বদলি করল মন্ত্রণালয় এনটিআরসিএ কর্মকর্তা পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে চাঁদা দাবি - dainik shiksha এনটিআরসিএ কর্মকর্তা পরিচয়ে প্রধান শিক্ষকদের কাছে চাঁদা দাবি যাত্রাবাড়ী আইডিয়াল : যেদিন প্রধান শিক্ষক পদে আবেদন সেদিনই নিয়োগ - dainik shiksha যাত্রাবাড়ী আইডিয়াল : যেদিন প্রধান শিক্ষক পদে আবেদন সেদিনই নিয়োগ চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না - dainik shiksha চাকরি সরকারি অবসর বেসরকারি: সরকারিকৃত কলেজ শিক্ষকদের বোবাকান্না হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক - dainik shiksha হাটহাজারী মাদরাসা পরিচালনায় সিনিয়র ৩ শিক্ষক please click here to view dainikshiksha website