বাংলাদেশ ব্যাংকে ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরি কর্নার স্থাপন - বিবিধ - Dainikshiksha

বাংলাদেশ ব্যাংকে ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরি কর্নার স্থাপন

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ ব্যাংকের সাথে অংশীদারিত্বে ব্যাংকটির নিজস্ব লাইব্রেরিতে ব্রিটিশ কাউন্সিল লাইব্রেরি কর্নার স্থাপন করলো ব্রিটিশ কাউন্সিল। এখন থেকে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা ও তাদের পরিবারের সদস্যরা সুবিধামতো সময়ে লাইব্রেরি থেকে বই পড়তে পারবেন। সোমবার (১০ ডিসেম্বর) বাংলাদেশ ব্যাংক ও ব্রিটিশ কাউন্সিলের এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংক লাইব্রেরির মহাব্যবস্থাপক মো. মাহবুবার রহমান খান এবং ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর, এক্সামিনেশনস সেবাস্তিয়ান পিয়ার্স উপস্থিত থেকে নিজ নিজ প্রতিষ্ঠানের প্রতিনিধিত্ব করেন। 

লাইব্রেরিতে সাম্প্রতিক সময়ের যুক্তরাজ্যের বেস্ট টাইটেল অ্যাওয়ার্ড উইনিং সব সংগ্রহ রয়েছে। এ সেবার বিস্তৃতিতে এবং আরও বেশিসংখ্যক পাঠকের কাছে পৌঁছাতে ব্রিটিশ কাউন্সিল লাইব্রেরি ও কালচারার সেন্টার স্যাটেলাইট লাইব্রেরির এ ধারণা নিয়ে এসেছে। পাঠকদের জন্য বাংলাদেশ ব্যাংকের লাইব্রেরি কর্নারে ভাষা, কল্পকাহিনি ও সাহিত্য সহ নানা বিষয়ের চমৎকার সব বইয়ের সংগ্রহ রয়েছে। 

বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির আনুষ্ঠানিকভাবে পাঠকদের জন্য এ কর্নার উদ্বোধন করেন। তিনি বলেন, এ লাইব্রেরি কর্নারের মাধ্যমে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশের প্রতি বন্ধুত্বপূর্ণ সম্পর্কের বিস্তৃতি ঘটিয়েছে। কিছু বই রয়েছে যা শুধুমাত্র ব্রিটিশ কাউন্সিলের লাইব্রেরিতেই পাওয়া যায় এবং তারা আপনাকে বৈচিত্র্যময় জ্ঞানের জগতের সাথে পরিচয় করিয়ে দিবে।

ব্রিটিশ কাউন্সিলের ডিরেক্টর এক্সামিনেশনস সেবাস্তিয়ান পিয়ার্স বলেন, বাংলাদেশ ব্যাংক পরিবারের অংশ হতে পেরে আমরা সত্যিই আনন্দিত। এবং আমরা বিশ্বাস করি, আমরা আপনাদের সাথে যে যাত্রা শুরু করেছি, এ লাইব্রেরি কর্নার তারই একটি। ব্রিটিশ কাউন্সিল এ যাত্রাকে আরও সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে ইচ্ছুক। আপনাদের সবাইকে বইয়ের জগতে জ্ঞান আহরণে স্বাগতম।

বক্তব্য শেষে গভর্নরকে ব্রিটিশ কাউন্সিল লাইব্রেরি ও কালচারার সেন্টারের পক্ষ থেকে সম্মানজনক সদস্যপদ দেয়া হয়। 

করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website